ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে যাত্রীদের উপচে পড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
গাবতলীতে যাত্রীদের উপচে পড়া ভিড় গাবতলী যাত্রীদের উপচে পড়া ভিড়

ঢাকা: ইফতারের পর থেকেই উপচে পড়া ভিড় লক্ষ করা যাচ্ছে গাবতলী বাস টার্মিনালে। গত কয়েক দিন ধরে ঈদে ঘরমুখো মানুষের চাপ থাকলেও টার্মিনালগুলোতে শুক্রবার (২৩ জুন) ইফতারের পর থেকেই যাত্রীদের সর্বোচ্চ ভিড় দেখা যাচ্ছে বলেও জানিয়েছেন টিকেট বিক্রেতারা। তিল ধরার যেন ঠাঁই নেই গাবতলী বাস টার্মিনালে। 

সব বাসই প্রায় ঠিক সময়ে ছেড়ে গেলেও গরমে নাজেহাল অবস্থা যাত্রীদের। যে যেখানে জায়গা পাচ্ছেন সেখানেই বসে বাসের জন্য অপেক্ষা করছেন।

কেউবা বসেছেন ফুটপাতের ওপর কেউবা আবার অপেক্ষা করছেন রাস্তায় বসেই।

শ্যামলী থেকে মাগুরা যাওয়ার উদ্দেশে ছোট্ট শিশু নিপুনকে নিয়ে অপেক্ষা করছেন সুরাইয়া ইসলাম। রাত ১২ টায় বাস। কিন্তু বেশি রাত হলে রাস্তার ঝুঁকির কথা চিন্তা করে খানিকটা আগেই এসেছেন গাবতলী বাস টার্মিনালে। তিনি বললেন, বেশি রাত হলেই রাস্তায় ছিনতাইসহ নানা ঝুঁকি থাকে। তাই আগে এসেছি। কিন্তু এত ভিড়ে বসার জায়গা পাচ্ছি না। তাই এই রাস্তার পাশেই বসেছি।  

অন্যদিকে কারখানায় শুক্রবার বিকেলে ঈদের ছুটি শুরু হওয়ায় বাড়ির পথে রওনা হয়েছেন অনেক শ্রমিক। বদিউল পুরান ঢাকার দর্জি কারখানার শ্রমিক। বলেন, অনেক অর্ডার ছিলো তাই মালিক আগে ছুটি দেননি। আজ বিকেলে ছুটি হইছে। তাই বন্ধু বান্ধবদের সাথে রাতেই রওনা হচ্ছি। কিন্তু আজ যে এতো ভিড় হবে তা বুঝতে পারিনি।

যাত্রীদের  চাপ সামলাতে হিমমিশ খাচ্ছেন পরিবহন কোম্পানিগুলোও। কুষ্টিয়া এক্সপ্রেস এর টিকিট বিক্রেতা মুক্তার হোসেন বলেন, আজ যে এতোটা চাপ হবে যাত্রীদের তা আমরাও বুঝতে পারিনি। গত কয়েকদিনের তুলনায় আজ যাত্রীও বেশি। তবে সব গাড়িই প্রায় ঠিক সময়ে যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
ইউএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।