ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকাগামী রংপুর এক্সপ্রেসের শিডিউল বিপর্যয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
ঢাকাগামী রংপুর এক্সপ্রেসের শিডিউল বিপর্যয়

রংপুর: রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে নির্ধারিত সময়ে না ছাড়ায় শিডিউল বিপর্যয় ঘটেছে রংপুর এক্সপ্রেসের। রাত সাড়ে ৯টায় বগুড়াতেই রয়েছে ট্রেনটি। ফলে ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী শত শত যাত্রী।

অথচ শুক্রবার (২৩ জুন) রাত ৮টার দিকে রংপুর পোঁছানোর শিডিউল ছিলো ট্রেনটির।  

বাংলাদেশ রেলওয়ের রংপুর স্টেশন মাস্টার বেলায়েত হোসেন জানান, কমলাপুর থেকে ছাড়তে ট্রেনটির দেড় ঘণ্টা বিলম্ব হয়েছে।

আর যাত্রী বেশী হওয়ায় নির্ধারিত স্টেশনগুলোতে স্বাভাবিকের চেয়ে বেশি সময় থামতে হচ্ছে। ফলে রংপুরে পৌঁছাতে ট্রেনটির ৪ ঘণ্টা বেশি সময় লাগতে পারে।

তিনি আরও বলেন, টেনটি রাত সাড়ে ১১টার মধ্যে রংপুর পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। এরপর পরিচ্ছন্নতার কাজ শেষে দ্রুত ঢাকার উদ্দেশ্যে রওনা হবে।

এদিকে রংপুর থেকে ঢাকাগামী একমাত্র এ ট্রেনটির শিডিউল বিপর্যয়ে ভোগান্তিতে পড়েছেন শত শত যাত্রী। স্টেশনে ওয়েটিং রুম সীমিত হওয়ায় প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে অনেক যাত্রীকে প্লাটফর্মে বসে থাকতে দেখা গেছে।  

প্লাটফর্মে ল্যাপটপে অনলাইনে সময় পার করছিলেন ওয়াহিদুজ্জামান নামের এক যাত্রী। তিনি জানান, গতকাল পরিবারকে এ ট্রেনেই ঢাকা পাঠিয়েছে। ওইদিন নির্ধারিত রাত ৮টায় ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। আজ সাড়ে ৯টা বাজলেও ট্রেনের খবর নেই।  

যাত্রীদের সঙ্গে রেলওয়ে কর্মকর্তারা অসৌজন্যমূলক আচরণ করছেন বলে অভিযোগ করেন রাসেল নামের এক যাত্রী। তিনি বলেন, নির্ধারিত সময়ে ট্রেন না আসায় আমরা স্টেশন মাস্টারের কক্ষে ট্রেনের বর্তমান অবস্থা জানতে গেলে তারা আমাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করছেন।

এ বিষয়ে স্টেশনের এক কর্মকর্তা (নাম প্রকাশে ‍অনিচ্ছুক) বলেন, একই যাত্রী বারবার একই বিষয় জানতে আসলে কর্মকর্তারা একটু বিব্রতবোধ করেন। তখন অনেকেই এটাকে অসৌজন্যমূলক মনে করছেন। কাজের চাপেই এমন হয়ে থাকে। বিষয়টি আসলে অসৌজন্যমূলক নয়।  

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।