ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চৌহালীতে ১০০ মিটার এলাকা নদীগর্ভে বিলীন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
চৌহালীতে ১০০ মিটার এলাকা নদীগর্ভে বিলীন চৌহালীতে ১০০ মিটার এলাকা নদীগর্ভে বিলীন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদীর ভাঙনরোধে নির্মাণাধীন বাঁধের ১০০ মিটার এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এ নিয়ে গত দুই মাসের ব্যবধানে নির্মাণাধীন বাঁধটি চার দফায় ভাঙন দেখা দিয়েছে।

শুক্রবার (২৩ জুন) দুপুরে বাঁধটির খগেনের ঘাট এলাকা থেকে টেকের হাট এলাকা পর্যন্ত আকস্মিক ধস দেখা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে খগেন ঘাট থেকে টেকের মোড় পর্যন্ত ধসে যেতে শুরু করে।

এতে করে মুহুর্তের মধ্যে প্রায় ১০০ মিটার এলাকা নদীতে বিলীন হয়ে যায়। এর আগে গত ২ ও ১৬ মে বাধের খগেনের ঘাট এবং আলীয়া মাদ্রাসা অংশে প্রায় ১২০ মিটার জুড়ে ধস নামে। সর্বশেষ ৮ জুন জোতপাড়া অংশে ৬৭ মিটার ধসে যায়।

চৌহালীতে ১০০ মিটার এলাকা নদীগর্ভে বিলীন

এদিকে, নির্মাণকাজ শেষ হওয়ার আগেই দফায় দফায় বাঁধটি ধসে যাওয়ায় আতঙ্কের মধ্যে রয়েছেন স্থানীয়রা। বর্ষা মৌসুমে বাঁধ ভেঙে চরম বিপর্যয় নিয়ে আসতে পারে বলে আশঙ্কা করছেন অনেকেই।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহজাহান সিরাজ বাংলানিউজকে জানান, খগেন ঘাট এলাকায় যমুনার পানি সরাসরি আঘাত হানায় বাঁধটির তলদেশে গর্ত সৃষ্টি হওয়ায় এ ধস দেখা দিয়েছে। তবে আতঙ্কের কিছুই নেই। ঠিকাদার কোম্পানির সকলেই ঈদের ছুটিতে চলে যাওয়ায় এই মুহুর্তে ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না তবে দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু করা হবে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad