ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন হতে পারে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
রাজশাহীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন হতে পারে না সংবাদ সম্মেলনে ফজলে হোসেন বাদশা-ছবি-বাংলানিউজ

রাজশাহী: উন্নয়নের মহাসড়কে রাজশাহীকেও নিতে হবে। রাজশাহীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন হতে পারে না। রাজশাহীর উন্নয়নে কিছু দুষ্ট চক্রের কারণে সমস্যা হচ্ছে। এই দুষ্ট চক্রই এখানকার প্রকৃত উন্নয়ন হতে দিচ্ছে না। তারপরেও আমরা থেমে থাকবো না।এখানকার মানুষকে এগিয়ে নিতে কাজ করে যাব।

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা শুক্রবার (২৩ জুন) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।  

রাজশাহী চেম্বার ভবনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহীতে যে উন্নয়ন হয়েছে তা সরকার আর রাজশাহীবাসীর আকাঙ্ক্ষার ফসল।

আমি রাজশাহীর সংসদ হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছি। রাজশাহীবাসীর উন্নয়নে কাজ করার জন্য আমি কোনো কৃতিত্ব দাবি করি না। আমি সাধারণ মানুষের কাছে দায়বদ্ধ। কারণ তারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। তাদের প্রত্যাশা পূরণের জন্য নিজ জায়গা থেকে আমার কর্তব্য পালনের চেষ্টা করছি।

বাদশা বলেন, রাজশাহীর উন্নয়নের জন্য সরকারি বরাদ্দ থেকে আমি ২০ কোটি টাকা সিটি করপোরেশনকে দিয়েছি। কিন্তু রাজশাহীতে এখনো তেমন উন্নয়ন হয়নি। আমি শিগগিরই এই ব্যাপারে খোঁজখবর নেব।  

সরকার রজাশাহীর উন্নয়নের জন্য আন্তরিক। কিন্তু আমাদের কাজ বের করতে হবে। আমাদের রাজশাহীকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবে বাজেট পাশ হওয়ার আগেই রাজশাহীকে বিশেষায়িত জোন হিসেবে ঘোষণার দাবি জানাচ্ছি। এতে করে উত্তরাঞ্চলের সঙ্গে প্রতিবেশি দেশ ভারত এবং নেপালের সংযোগ তৈরি হবে।  

বাদশা আরও বলেন, রাজশাহী ‘রেশম নগরী’ হিসেবে পরিচিত। কিন্তু এই রেশম কারখানা দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে আছে। আমরা দ্রুত এটি রেশম বোর্ডের মাধ্যমে চালুর দাবি জানাচ্ছি। এছাড়া টেক্সটাইল মিলও চালু করতে হবে। রাজশাহী থেকে সরাসরি চট্টগ্রামগামী একটি ট্রেন চালুর দাবি জানাচ্ছি। রাজশাহী থেকে ঢাকা রুটে একটি ননস্টপ ট্রেন চালুরও দাবি জানাচ্ছি।  

রাজশাহী বিমানবন্দরকে আন্তজার্তিক বিমানবন্দরে পরিণত করার দাবি জানিয়ে তিনি বলেন, রাজশাহী অঞ্চলে প্রচুর পরিমাণে আলু, আম লিচু ও পান উৎপাদন হয়। রাজশাহী বিমানবন্দরকে আন্তজার্তিক বিমানবন্দরে পরিণত করা গেলে এখান থেকে সরাসরি বিভিন্ন দেশে কৃষি পণ্য দ্রুততার সঙ্গে রপ্তানি করা যাবে। এতে রাজশাহীর মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটবে।  

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাদশা বলেন, রাজশাহীর আরডিএ মার্কেট অত্যন্ত ঝুঁকিপূর্ণ মার্কেট। আরডিএ মার্কেটকে অকেজো ও ঝুঁকিপূর্ণ করেছে প্রকৌশলীরা। আমরা আরডিএ মার্কেট ফাঁকা করতে গিয়েছিলাম। কিন্তু আরডিএ মার্কেট নিয়ে রাজনীতি শুরু হয়। রাজশাহী মানুষের জীবন নিয়ে, অর্থনীতি নিয়ে এখন রাজনীতি করা হচ্ছে।  

সংবাদ সম্মেলনে ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য  এন্তাজুল হক বাবু, সাদরুল ইসলাম ও মহানগর কমিটির সদস্য মুক্তিযোদ্ধা তবিবুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
এসএস/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।