ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাঁই নেই বাস ট্রেন লঞ্চে, ফাঁকা হচ্ছে খুলনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
ঠাঁই নেই বাস ট্রেন লঞ্চে, ফাঁকা হচ্ছে খুলনা ঠাঁই নেই বাস ট্রেন লঞ্চে, ফাঁকা হচ্ছে খুলনা

খুলনা: দরজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে নাড়ির টানে গ্রামের উদ্দেশে ছুটছেন খুলনা শহরবাসী। যারা রয়ে গেছেন শহরে তাদের মধ্যে বিরাজ করছে স্বস্তির আমেজ। কারণ যানজটের নগরী খুলনাকে ঈদে অনেকটা ফাঁকা পাবেন তারা।

শুক্রবার (২৩ জুন) পবিত্র জুমাতুল বিদা ও সরকারি চাকরিজীবীদের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানেও ঈদের ছুটি শুরু হওয়ায় সপরিবারে খুলনা ছাড়ছেন শহরবাসী।

ট্রেন, বাস আর নৌ পথে অনেকটা জীবনের ঝুঁকি নিয়েই ছুটছে সবাই।

রেলস্টেশন, বাসস্ট্যান্ড ও লঞ্চঘাটে দেখা গেছে উপচেপড়া ভিড়।

ফাঁকা শহরের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রতিরোধে সংশ্লিষ্ট সবার সাথে সার্বক্ষণিক যোগাযোগ স্থাপনের জন্য পবিত্র ঈদ‍ুউল ফিতরের দিন এবং পূর্বের ও পরের তিন দিনসহ মোট সাত দিন খুলনায় কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে।
ঠাঁই নেই বাস ট্রেন লঞ্চে, ফাঁকা হচ্ছে খুলনা
এ বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগের জন্য বিভাগীয় কমিশনারের কার্যালয়ে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে, যার নম্বর যথাক্রমে ০৪১-৮১৩৯৮০, ০৪১-৮১৩৯৮১ এবং মোবাইল নম্বর ০১৭৩৩-০৭৩০০৩।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে খুলনা মেট্রোপলিটন পুলিশ মাঠে নেমেছে।

ঈদের আগে ও পরে নগরীতে যে কোনো ধরনের অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সর্বোচ্চ সতর্কতার মধ্য দিয়ে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের। ২ হাজার পুলিশ সদস্য নগরীর নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে বলেও জানান কেএমপি কমিশনার।

বাংলাদেশ সময়:  ১৬৩৫ ঘণ্টা,  জুন ২৩, ২০১৭
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।