ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় অতিরিক্ত যাত্রী নিয়ে ছাড়ছে লঞ্চ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
পাটুরিয়ায় অতিরিক্ত যাত্রী নিয়ে ছাড়ছে লঞ্চ পাটুরিয়ায় অতিরিক্ত যাত্রী নিয়ে ছাড়ছে লঞ্চ- ছবি- বাংলানিউজ

পাটুরিয়া লঞ্চঘাট থেকে: যাত্রীদের উপচেপড়া ভিড় এখন পাটুরিয়া লঞ্চঘাট এলাকায়। তাই নিয়মের তোয়াক্কা না করে এ লঞ্চঘাট থেকে ইচ্ছেমতো যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে লঞ্চগুলো। 

শুক্রবার (২৩ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে পাটুরিয়া লঞ্চঘাট এলাকায় সরেজমিনে দেখা যায়, প্রতিটি লঞ্চ এক থেকে দেড়শ’ যাত্রীর ধারণক্ষমতা থাকলেও তা দ্বিগুণের বেশি যাত্রী বহন করছে। লঞ্চের সর্বত্র যাত্রী বোঝাই থাকলেও সিঁড়ি ফেলে রেখে তাতে আরো যাত্রী ওঠানো হচ্ছে।

 

উপস্থিত ফায়ার সার্ভিস, পুলিশ, আনসার ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের লোকজন এসব দেখেও না দেখে দলবেধে গল্প করে যাচ্ছেন।

পাটুরিয়া-দৌলতদিয়া লঞ্চঘাট পরিচালক ও লঞ্চমালিক আরিফ হোসেন জানান, ঈদে ঘরমুখো যাত্রীদের প্রচুর চাপ রয়েছে। সে অনুপাতে লঞ্চ সংকট। তাই যাত্রী ভোগান্তির বিষয় চিন্তা করে অতিরিক্ত যাত্রী বহন করা হচ্ছে বলে জানান তিনি।

বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয় ট্রাফিক বিভাগের সহকারী পরিচালক জানান, অতিরিক্ত যাত্রী বহনের বিষয়টি তার জানা নেই। এ নৌরুটে মোট ২১টি লঞ্চ চলাচল করছে বলেও জানান তিনি।

এদিকে নৌরুটে চলাচলকারী এম. ভি শাপলাফুল ও এম.ভি নিপু নামের লঞ্চ দু’টিকে বিভিন্ন অভিযোগে তিন হাজার টাকা করে জরিমানা করেছেন নৌ-মেরিন ম্যাজিস্ট্রেট বদরুজ-রেজা লিটন। লঞ্চ মালিক ও পরিচালক আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।