ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মলম পার্টির খপ্পর থেকে সাবধান!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
মলম পার্টির খপ্পর থেকে সাবধান! মলম পার্টির খপ্পর থেকে সাবধান!

সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে: পরিবার পরিজনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে ঢাকা ছাড়ছেন অনেকে। বাস টার্মিনালগুলোতে বাড়ছে ঘরমুখী মানুষের ভিড়। তবে এ ভিড়ের মধ্যে বা যানবাহনে চলাচলের সময় একটু অসাবধনায় যে কেউ পড়তে পারে কঠিন বিপদে।

বিশেষ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে হারাতে পারেন টাকা-মোবাইল-পোশাকসহ মূল্যবান জিনিসপত্র।

তবে গুরুত্বপূর্ণ বাস টার্মিনালগুলোতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে।

বিশেষ করে মলম পার্টির বিষয়ে বেশি সতর্ক করা হচ্ছে।  

অজ্ঞান পার্টির সদস্যরা যাত্রীদের একটু ভুল বা অসতর্কতার সুযোগ নিয়ে ঘটাতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ইতোমধ্যে রাজধানীর বিভিন্ন জায়গায় চক্রের বেশকিছু সদস্য পুলিশের হাতে ধরাও পড়েছে।  

তাই মাইকিং করে এসব দুষ্ট চক্র থেকে যাত্রীদের সতর্ক করছে ডিএমপি।  

বৃহস্পতিবার মহাখালী বাস টার্মিনালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনের অস্থায়ী ক্যাম্প থেকে সতর্কতামূলক বার্তা মাইকিং করতে দেখা গেছে।

সকালে সায়েদাবাদ বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, নাড়ির টানে গন্তব্যে ফিরছে মানুষজন। যাত্রা পথে অযাচিত ঝামেলা এড়াতে ও অজ্ঞান পার্টির হাত থেকে রক্ষা পেতে সতর্ক করছেন ডিএমপির ডেমরা জোন।

‘অজ্ঞান ও মলম পার্টির থেকে সাবধান থাকুন, অপরিচিত কারো দেয়া কিছু খাবেন না, নিজের ব্যাগ ও টাকা পয়সা সাবধানে রাখুন, বাসের ড্রাইভারকে বাস দ্রুত চালাতে বলবেন না’-সহ বিভিন্ন মাইকিং হচ্ছে। এ ছাড়া নানাভাবে পুলিশ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।  

পুলিশের পাশাপাশি র‌্যাব, ডিবি পুলিশ ও বিআরটিএ'র ভিজিলেন্স টিম নিরাপত্তা যাতে বিঘ্নিত না হয় সেজন্য নিরলসভাবে কাজ করছে।  

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর ট্রাফিক জোনের এএসপি মাসুদ বাংলানিউজকে বলেন, আসন্ন ঈদে জনগণের নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। কোনো অনিয়ম অভিযোগ এলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবো। এখনো পর্যন্ত অজ্ঞান পার্টির তৎপরতা লক্ষ্য করা যায়নি। আমরা সতর্ক রয়েছি। নিরাপদে যাত্রীরা ঘরে ফিরবে এটাই আমাদের প্রত্যাশা।  

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।