ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে ৯ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
ঈদে ৯ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি মিলে ২৩ জুন থেকে ১ জুলাই পর্যন্ত টানা নয়দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর। তবে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যৌথ সভার এ সিদ্ধান্ত ভারতীয় চ্যাংরাবান্ধা বন্দর কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। উভয় বন্দরের সিদ্ধান্ত মতে টানা নয়দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে বুড়িমারী-চ্যাংরাবান্ধা স্থলবন্দরে।

তবে কাস্টমস ও স্থলবন্দর অফিস ২৮ জুন থেকে খোলা থাকবে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ডিডি) মনিরুল ইসলাম বাংলানিউজকে জানান, সাপ্তাহিক ছুটিসহ ২৩ জুন থেকে ২৮ জুন পর্যন্ত সরকারি বন্ধ থাকায় সব প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। ২৮ জুন অফিস খুললেও ১ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ পণ্য উঠা-নামা বন্ধ থাকবে। তবে অফিস কার্যক্রম শুরু হলে আমদানি-রপ্তানি কার্যক্রম পুনরায় চালু হবে।

বুড়িমারী কাস্টমস সহকারী কমিশনার (এসি) মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ২৩ জুন থেকে ১ জুলাই পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়ে একটি চিঠি দিয়েছে। ঈদের পরে অফিস খোলা থাকলেও ১ জুলাই পর্যন্ত কোনো প্রকার পণ্য আমদানি-রপ্তানি হবে না। ২ জুলাই থেকে যথারীতি কার্যক্রম চালু হবে। তবে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।