ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দীর্ঘ যানজটে হেঁটেই গাবতলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
দীর্ঘ যানজটে হেঁটেই গাবতলী গাড়ি থেকে নেমে গাবতলীর পথে পায়ে হাঁটা যাত্রীরা। ছবি: জি এম মুজিবুর

গাবতলী থেকে: সকাল সাতটায় বাস আতিকের। পৌনে সাতটায় কলেজগেটের জ্যামে। খবর পেয়েছেন, ঠিক সময়েই বাস ছাড়বে। টেনশনে সিট থেকে উঠে দাঁড়াচ্ছেন আর বসছেন। শেষ পর্যন্ত শ্যামলীতে গাড়ি থেকে নেমে ব্যাগ নিয়ে হেঁটেই রওনা দেন গাবতলী টার্মিনালের দিকে।  

কলেজগেট থেকে গাবতলী পর্যন্ত দীর্ঘ যানজট। দীর্ঘ সময় গাড়িতে বসে থেকেও না চলায় আতিকের মতো অনেক যাত্রীই হেঁটে গাবতলীতে যাচ্ছেন।

শুক্রবার (২৩ জুন) ঈদে ঘরমুখো যাত্রীদের নিয়ে ঢাকা ছাড়ছে শত শত দূরপাল্লার পরিবহন। ফলে রাজধানীর প্রবেশমুখ গাবতলীতে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। আর এ যানজট গাবতলী ছাড়িয়ে কলেজগেট, মিরপুর-১ পর্যন্ত এসেছে।

দীর্ঘ যানজটে পড়ে উপায় না দেখে সিএনজিচালিত অটোরিকশা বা নগরীর অভ্যন্তরীণ রুটের বাস থেকে নেমে হাঁটা শুরু করছেন যাত্রীরা। তবে যানজটের কারণে রাস্তায় হাঁটার মতোও জায়গা নেই। ফুটপাত ভর্তিও মানুষ।   ফলে ব্যাগ-ল্যাগেজ নিয়ে হেঁটে যেতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সকলকেই।

এর ওপরে আসাদগেট থেকে গাবতলী পর্যন্ত সংস্কার কাজের কারণে রাস্তার বিভিন্ন স্থানে গর্ত। ফলে ব্যাগ নিয়ে রাস্তার সাইড ধরে হাঁটতে গিয়ে আরও বিপাকে পড়তে হচ্ছে যাত্রীদের।

মাজার রোড ধরে বাচ্চা কোলে নিয়ে হাঁটতে থাকা গৃহবধূ পারভীন বলেন, ‘সকাল ৬টায় আজিমপুর থেকে রওনা দিয়েছি। আটটায় বাস। এতো জ্যাম যে, সিএনজি চালিত অটোরিকশা ঢুকতে পারেনি। তাই হাঁটা ছাড়া গতি দেখছি না’।

গাবতলী বাস টার্মিনালের হানিফ কাউন্টারের কর্মকর্তা জানান, সকাল আটটার সাতক্ষীরাগামী গাড়ির ৪ জন যাত্রী জ্যামের কারণে আসতে পারেননি। তাদের জন্য ২০ মিনিট অপেক্ষা করেছে বাস।

নড়াইলে ঈদ করতে যাবেন ইসমাইল হোসেন। গোপীবাগ থেকে ভোর ৬টায় বের হয়েছেন। মূল সড়কের জ্যাম দেখে সিএনজি চালিত অটোরিকশা নিয়ে বেড়িবাঁধ হয়ে গাবতলীতে আসেন।

তিনি বলেন, ‘অন্য রাস্তা দিয়ে এলে সকাল আটটার বাস ধরতে পারতাম না’।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
এমসি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।