ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলী টার্মিনালে যাত্রীর চাপ বাড়ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
গাবতলী টার্মিনালে যাত্রীর চাপ বাড়ছে গাবতলী টার্মিনালে যাত্রীর চাপ বাড়ছে। ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজ

ঢাকা: পরিবারের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়ছে মানুষ। ছুটির প্রথম দিনে গাবতলী বাস টার্মিনালে ভিড় বাড়ছে যাত্রীদের। টিকিট কাউন্টার ও টার্মিনালে সকাল থেকেইে এ যাত্রীর চাপ বাড়তে শুরু করে।

শুক্রবার (২৩ জুন)  রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে ঘুরে দেখা যায়, ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়।

গতকালের তুলনায় আজ যাত্রীর চাপ অনেক বেড়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা।

পরিবহন কর্মচারীরা জানান, ফেরিঘাট, মহাসড়কে যানজট থাকার পরও গাড়ি রির্জাভ থাকায় দুই একটি ট্রিপে আধা ঘণ্টা থেকে এক ঘণ্টা লেটে গাড়ি ছাড়ছে।    তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিডিউলে ঝামেলা হতে পারে। গাবতলী টার্মিনালে যাত্রীর চাপ বাড়ছে।  ছবি: বাংলানিউজকাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, সকালে দিনাজপুর, রংপুর, নীলফামারীসহ উত্তরবঙ্গের বিভিন্ন অঞ্চলে দূরপাল্লার গাড়ি নির্দিষ্ট সময়ে ছেড়েছে।

এছাড়া যশোর, খুলনা বরিশাল, কুষ্টিয়ার উদ্দেশেও দূরপাল্লার গাড়িগুলো আধা ঘণ্টা থেকে এক ঘণ্টা লেটে রাজধানী ছাড়ছে। তবে ঢাকার আশপাশের জেলা ও নগদে টিকিট বিক্রি কাউন্টারগুলো যাত্রীর আশায় গাড়ি ছাড়ার নির্দিষ্ট সময়ে ছাড়ছে না। এতে টিকিট কেটে বাসে বসে থাকা যাত্রীদের হৈ-হুল্লোড় করতে দেখা যায়।

উত্তরবঙ্গগামী হানিফ পরিবহনের ম্যানেজার মোশাররফ বাংলানিউজকে বলেন, গাড়ি এখন পর্যন্ত  নির্দিষ্ট সময়ে ছাড়ছে। তবে গতরাতে যে গাড়িগুলো রাজধানী ছেড়েছে সেগুলো এখনও টাঙ্গাইলের জ্যামে আছে। এগুলো সময় মতো না ফিরলে শিডিউল বিপর্যয় হবে।

খুলনা ঈদ করতে যাচ্ছেন বেসরকারি কোম্পানির কর্মকর্তা আবু সায়েম। তার গাড়ি সকাল সাড়ে আটটায়। ঠিক সময়ে গাড়ি ছাড়বে বলে ফুরফুরে মেজাজে রয়েছেন তিনি। গাবতলী টার্মিনালে যাত্রীর চাপ বাড়ছে।  ছবি: বাংলানিউজতিনি বলেন, গাড়ি লেট হবে না শুনে ভালো লাগছে। এখন ফেরিঘাটের কি অবস্থা আল্লাহ জানে।

গাবতলীতে বাড়তি যাত্রীর চাপ থাকায় কাউন্টারগুলোতে বসার স্থান না থাকায় টার্মিনালে বাইরে বিভিন্ন দোকানে বসে থাকতে দেখা গেল ঘরমুখী যাত্রীদের।


বাংলাদেশ সময়: ০৯১১ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad