ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডায়মন্ড কালেকশন জগ তোমার গল্পে সবার ঈদ’র পুরস্কার বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুন ২২, ২০১৭
ডায়মন্ড কালেকশন জগ তোমার গল্পে সবার ঈদ’র পুরস্কার বিতরণ ডায়মন্ড কালেকশন জগ তোমার গল্পে সবার ঈদ’র পুরস্কার বিতরণ

ঢাকা: আরএফএল প্লাস্টিকসের পণ্য ডায়মন্ড কালেকশন জগ এবং বৈশাখী টেলিভিশনের আয়োজনে ‘তোমার গল্পে সবার ঈদ’ শীর্ষক গল্প লেখা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

ষষ্ঠবারের মতো আয়োজিত এ প্রতিযোগিতার শিরোনাম ছিল ‘লেখো গল্প, হও নাট্যকার’।    

বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর ডেইলি স্টার সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন।

নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ গল্পকার হলেন সাখাওয়াত সোহাগ, নাসরিন নাহার নেন্সী চৌধুরী, কবির হোসেইন, আজহারুল হক ও আহমেদ খান হীরক। বিজয়ীরা পুরস্কার হিসেবে প্রত্যেকে ৫০ হাজার টাকা পেয়েছেন।
  
প্রতিযোগিতায় নির্বাচিত গল্পের নাট্যরূপ দিচ্ছেন দেশের পাঁচ নাট্যনির্মাতা। এই সেরা পাঁচটি গল্প থেকে তৈরি করা হয়েছে ঈদের পাঁচটি হাসির নাটক। যা ঈদের দিন থেকে পঞ্চম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১০টা ৩৫ মিনিটে প্রচারিত হবে বৈশাখী টেলিভিশনে।  

প্রতিযোগিতার বিচারক সেলিনা হোসেন বলেন, আরএফএল ও বৈশাখী টেলিভিশনের গল্প লেখা প্রতিযোগিতাটি একটি ভালো উদ্যোগ। তিনি প্রতিষ্ঠান দু’টিকে সৃজনশীল এমন কাজের জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ প্রয়াস অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।   

‘তোমার গল্পে সবার ঈদ’ প্রতিযোগিতায় এ বছর সারা দেশ থেকে ১০ হাজারের বেশি গল্প জমা পড়ে। সেখান থেকে কয়েক ধাপে বাছাই-প্রক্রিয়া শেষে নির্বাচন করা হয় সেরা পাঁচটি গল্প।  

আরএফএল প্লাস্টিকসের প্রধান বিপণন কর্মকর্তা আরাফাতুর রহমান জানান, টেলিভিশন নাটকের জন্য তৃণমূল থেকে নতুন গল্প নিয়ে আসার লক্ষ্যে এই প্রতিযোগিতা। তরুণ গল্পকার তৈরির সবচাইতে বড় এ প্লাটফর্মে আরএফএল যুক্ত থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন। আরএফএল সবসময় মানসম্মত অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকে এবং তরুণদের সৃজনশীলতা বিকাশে সহায়তা করে করে বলেও তিনি জানান।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিযোগিতার বিচারক- আনিসুল হক, নির্মাতা কায়েস চৌধুরী, আরএফএল প্লাস্টিকস ও বৈশাখী টেলিভিশনের কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।