ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে পাচার ৯ নারী-শিশুকে বেনাপোলে হস্তান্তর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুন ২২, ২০১৭
ভারতে পাচার ৯ নারী-শিশুকে বেনাপোলে হস্তান্তর

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া নয় বাংলাদেশি নারী-শিশুকে আটকের দুই বছর পর বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেল সাড়ে ৫টায় তাদের ট্রাভেল পারমিটে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

পুলিশের কাছ থেকে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী তাদের গ্রহণ করেছে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

ফেরতরা হলেন, যশোরের রিনা, সাতক্ষীরার ছালমা খাতুন, নড়াইলের জোহরা বেগম, সঙ্গে শিশু রবিউল, চট্টগ্রামের জান্নাতুল, সুনামগঞ্জের রজিনা, সঙ্গে শিশু সাইম, চুয়াডাঙ্গার সাগরীকা ও কিশোরগঞ্জের জোছনা।

জাতীয় মহিলা আইনজীবী সমিতির কাউন্সিলর নুরুন্নাহার বাংলানিউজকে জানান,

ভালো কাজের কথা বলে দালালরা তাদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের মুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে। সেখান থেকে কলকাতার লিলুয়া শেল্টার হোম তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তারা ফেরত আসছে।

এসময় তিনি আরও জানান, এক সপ্তাহের মধ্যে এদেরকে তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে। এসময় তাদের পরিবার যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চায় আইনি সহয়তা করা হবে বলেও জানান তিনি।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এজেডএইচ/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।