ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেলাই মেশিন ‘আত্মসাতে’র অভিযোগে ২ নারীকে আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
সেলাই মেশিন ‘আত্মসাতে’র অভিযোগে ২ নারীকে আটক সেলাই মেশিন ‘আত্মসাতে’র অভিযোগে ২ নারীকে আটক

বগুড়া: অসহায় দুস্থ নারীদের জন্য সরকারের দেওয়া বিনামূল্যের প্রায় অর্ধশতাধিক সেলাই মেশিন ‘আত্মসাতে’র অভিযোগে বগুড়ায় দুই নারী জনপ্রতিনিধিকে আটক করেছে পুলিশ।

এ জনপ্রতিনিধিরা দাবি করেন আমাদেরকে সামাজিকভাবে হেয় করতে একটি চক্র ষড়যন্ত্র করে ফাঁসাতে এ কাজটি করেছে।  

আটক নারীরা হলেন শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি বেগম সালমা ইসলাম সেফা (৪৮) এবং উপজেলার বিশালপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সংরক্ষিত সদস্য ওই ফোরামের সাধারণ সম্পাদক জেসমিন আকতার (৪৫)।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে শেরপুর পৌরশহরের টাউন কলোনি এলাকায় বেগম সালমা ইসলাম সেফার বাড়িতে অভিযান চালিয়ে ওই সব সেলাই মেশিন জব্দ ও দুই জনপ্রতিনিধিকে উপজেলা পরিষদ এলাকা থেকে আটক করে পুলিশ।

বিকেলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) বুলবুল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি জানান, এ ঘটনায় উপজেলা প্রকৌশলী নুর মোহাম্মদ বাদী হয়ে আটকদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ভিত্তিতে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও যোগ করেন ওসি-তদন্ত বুলবুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, স্থানীয় সরকার বিভাগ থেকে এ উপজেলার দুস্থ নারীদের বিতরণের জন্য দুই লাখ ৯৯ হাজার সাত ৯০ টাকার ৪৩টি সেলাই মেশিন ক্রয় করা হয়।

নারী উন্নয়ন ফোরামের মাধ্যমে সেলাই মেশিনগুলো বিতরণের কথা ছিলো। কিন্তু মহিলা ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য উপজেলা প্রকৌশলীর কাছ থেকে কৌশল সেলাই মেশিনগুলো বিতরণের কথা বলে উত্তোলন করেন।

তবে তারা তা দুস্থদের মধ্যে বিতরণ না করে সিংহভাগ সেলাইমেশিন বিক্রি করে আত্মসাত করেছেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে নিয়মানুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে যোগ করেন ইউএনও সিরাজুল ইসলাম।

আটক উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি বেগম সালমা ইসলাম সেফা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বাংলানিউজকে বলেন, দুস্থ নারীদের মধ্যে বিতরণের জন্য সেলাই মেশিনগুলো উত্তোলন করে বাড়িতে রাখা হয়েছিলো।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমবিএইচ/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।