ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরিচা-কাজিরহাট নৌ-রুটে স্পিডবোট চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
আরিচা-কাজিরহাট নৌ-রুটে স্পিডবোট চলাচল বন্ধ আরিচা-কাজিরহাট নৌ-রুটে স্পিডবোট চলাচল বন্ধ

মানিকগঞ্জ: আরিচা-কাজিরহাট নৌ-রুটে স্পিডবোট চলাচল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে শিবালয় থানা পুলিশ। ঈদে ঘরমুখো যাত্রীদেরকে জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় এবং মালিক সমিতির দুই গ্রুপের কোন্দলের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুর ২টা থেকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরিচা ঘাট থেকে পাবনার কাজিরহাট ঘাট পর্যন্ত নৌ-রুটে সকল ধরনের স্পিডবোট চলাচল বন্ধ করা হয়।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল থেকে আরিচা-কাজিরহাট নৌ-রুটে চলাচলরত স্পিডবোটে যাত্রীপ্রতি আগের ভাড়া ২শ’ টাকার স্থলে ৩শ’ টাকা করে আদায় শুরু হয়।

অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে দুপুরের দিকে যাত্রীদের সঙ্গে স্পিডবোট মালিকপক্ষের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মালিকদের একটি গ্রুপ অতিরিক্ত ভাড়া আদায়ের বিপক্ষে অবস্থান নেয়।

এ সময় মালিকদের বিবদমান দু’গ্রুপের মধ্যে তুমুল হট্টগোল লেগে যায়। এ অবস্থায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সাময়িকভাবে স্পিডবোট চলাচল বন্ধের নির্দেশ দেয় শিবালয় থানা পুলিশ।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বাংলানিউজকে জানান, যাত্রী দুর্ভোগ লাঘব ও আইন-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ সুপারের নির্দেশে দুপুর ২টা থেকে স্পিডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ফের স্পিডবোট চলাচলের অনুমতি দেওয়া যেতে পারে বলেও জানান তিনি।

তবে স্পিডবোট চলাচল সাময়িকভাবে বন্ধ থাকলে যাত্রী পারাপারে তেমন কোনো প্রভাব পড়বে না বলে বাংলানিউজকে জানান বিআইডব্লিউটিএ’র আরিচা কার্যালয়ের ট্রাফিক বিভাগের সহকারী পরিচালক ফরিদুল ইসলাম। তিনি বলেন, আরিচা-কাজিরহাট নৌ-রুটে ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে ১২টি লঞ্চ চলাচল করছে।

যাত্রীদের কাছ থেকে লঞ্চে অতিরিক্ত ভাড়া আদায়ের সুযোগ নেই। এ ধরনের অভিযোগ পেলে অবশ্যই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ