ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাড়ির বাড়তি চাপ থাকলেও যানজট নেই নবীনগর-চন্দ্রা মহাসড়কে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুন ২২, ২০১৭
গাড়ির বাড়তি চাপ থাকলেও যানজট নেই নবীনগর-চন্দ্রা মহাসড়কে বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আশুলিয়া, সাভার: নবীনগর-চন্দ্রা মহাসড়কে আশুলিয়ার যান চলাচল অনেকটা স্বাভাবিক রয়েছে। তবে বাড়তে শুরু করেছে গাড়ির চাপ। আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কে ধীর গতির কারণে যানজটের সৃষ্টি হচ্ছে।

এদিকে, ঘরমুখো মানুষদের নির্বিঘ্নে চলাচলের জন্য গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়েছে। সময় যতো গড়াচ্ছে ঘরমুখো মানুষের চাপ বাড়তে শুরু করেছে বাসস্ট্যান্ডগুলোতে।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরের পর থেকে অধিকাংশ প্রতিষ্ঠান ঈদের ছুটি ঘোষণা করায় মানুষ বাড়ি ফিরতে শুরু করেছে। এতে নবীনগর-চন্দ্রা ও আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কে গাড়ির চাপ বেড়েছে। তার সঙ্গে সঙ্গে বাসস্ট্যান্ডগুলোতেও ঘরমুখো মানুষের উপস্থিতি বাড়তে শুরু করেছে।

তবে নবীনগর-চন্দ্রা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক থাকলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে সংশ্লিষ্টরা।

মহাসড়কের বাইপাইল, ডিইপিজেড, বলিবদ্রবাজার, শ্রীপুর ও জিরানীবাজার এলাকায় মানুষের ভিড় বেড়ে চলেছে।

এদিকে, আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের অনেক স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। এছাড়া যানজট ও ভোগান্তি নিরসনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বাংলানিউজকে জানান, আজকে অনেক কারখানা ছুটি ঘোষণা করায় যাত্রীদের চাপ বেড়েছে। তার সঙ্গে গাড়ির চাপ বৃদ্ধি পাওয়ায় যানজটের ধীর গতি থাকতে পারে।

এছাড়া বিকেলে এ চাপ আরও বাড়তে পারে। এতে মানুষ সাময়িক ভোগান্তিতে পড়লেও পুলিশ সর্তক রয়েছে। মহসড়াকের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। যান চলাচল স্বাভাবিক রাখতে সব ধরনের ব্যবস্থা প্রশাসন নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, জুন ২২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।