ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যানজট আর বাড়াতে চাই না, এবার যাই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুন ২২, ২০১৭
যানজট আর বাড়াতে চাই না, এবার যাই উদ্বোধনী অনুষ্ঠানে সাঈদ খোকন-ছবি-বাংলানিউজ

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার সুরিটোলা রাস্তা দিয়ে ঈদে ঘরমুখো মানুষের সদরঘাট টার্মিনালে পৌঁছাতে এমনিতেই ভোগান্তির শেষ নেই। তার ওপর সাকার মেশিন উদ্বোধনকে কেন্দ্র করে  বৃহস্পতিবার (২২ জুন) দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সুরিটোলা মডেল প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তাটি অর্ধেক বন্ধনী দিয়ে সীমাবন্ধ করে রাখায় দুই ঘণ্টা যান চলাচল স্থবির হয়ে পড়ে। ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি সম্পর্কে জানতে চাইলে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, আর যানজট বাড়াতে চাই না, এবার যাই।

সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সাকার মেশিনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।  

দুপুর আড়াইটায় সাকার মেশিন উদ্বোধনকে কেন্দ্র করে ২টা থেকে স্কুলটির সামনের রাস্তায় অর্ধেক ব্যারিকেড দেওয়া হয়।

সরু গলির অর্ধেকটা ব্যারিকেড দেওয়ায় গাড়ি চলাচল প্রায় স্থবির হয়ে পড়ে।  

দুপুর আড়াইটার জায়গায় উদ্বোধন হয় বিকাল সাড়ে ৪টায়। এতে রাস্তায় গণপরিবহনের দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এ সময় ঘরমুখো অনেক মানুষ হেঁটেই সদরঘাটের উদ্দেশে যাত্রা শুরু করেন। নির্ধারিত সময়ের পৌনে দুই ঘণ্টা পরে উপস্থিত হন মেয়র সাঈদ খোকন। বিকেল সাড়ে ৪টায় ইতালি থেকে ১১ কোটি ৩৯ লাখ টাকা ব্যয়ে আনা সাকার মেশিনটি উদ্বোধন করেন তিনি।  

রাস্তা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা-ছবি-বাংলানিউজউদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তির কথা জানতে চাইলে খোকন বলেন, অনেক সাংবাদিক জ্যামে পড়ায় আমি দেরি করে এসেছি। আমি অফিসে তৈরিই ছিলাম। সংবাদিকরা আসতে দেরি করছে শুনে এমনটা হয়েছে। এখন আর যানজট বাড়াতে চাই না, চলে যাই।  

তিনি আরও বলেন, এই মেশিন ঠিকমতো পরিচালনা করা সম্ভব হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জলাবদ্ধতা দূর হবে বলে আশা করছি। তাছাড়া বর্জ্য ব্যবস্থাপনাও অনেকটা উন্নত হবে। আরও দুইটা সাকার মেশিন কেনার প্রক্রিয়া চলছে।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনিসুর রহমান জানান, ইতালি থেকে আনা এই সাকার মেশিনটি সঠিকভাবে পরিচালনার জন্য একজন বিশেষজ্ঞ এসেছেন। তিনি ১৫ দিন দক্ষিণ সিটি করপোরেশনের ১৩ জনের একটি দলকে প্রশিক্ষণ দেবেন। এতে মেশিনটি পরিচালনার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। মোট ১০টি মেশিন কেনার লক্ষ্যমাত্রা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুন ২২, ২০১৭
ইউএম/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ