ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কংক্রিটের শহরকে বিদায় জানিয়ে ঘরমুখো মানুষ

অন্তু মুজাহিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
কংক্রিটের শহরকে বিদায় জানিয়ে ঘরমুখো মানুষ কংক্রিটের শহরকে বিদায় জানিয়ে ঘরমুখো মানুষ/ছবি: সুমন শেখ

মহাখালী বাস টার্মিনাল থেকে: পরিবার-পরিজন নিয়ে ইদুল ফিতর উদযাপন করতে ইট-পাথর-কংক্রিটের শহরকে বিদায় জানিয়ে নাড়ির টানে ফিরছেন জীবিকার তাগিদে রাজধানীতে মানুষেরা।

সড়ক পথের তীব্র যানজট, টিকিট পাওয়ার ভোগান্তি, রোদ-বৃষ্টি উপেক্ষা করে শেকড়ের পানে ছুটে চলেছেন রাজধানীবাসী। ইতোমধ্যে যারা টিকিট পেয়েছেন তারা যেন সোনার হরিণটাই হাতে পেয়েছেন।

যারা টিকিট পাননি যেভাবেই হোক তারা স্বজনের কাছে পৌঁছাবেন বলে পণ করে আছেন।

বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর মহাখালী বাস টার্মিনালে দেখা গেছে ঘরমুখো মানুষের ভিড়। ময়মনসিংহ-নেত্রকোনা রুটের যাত্রীরা টার্মিনালে উপস্থিত হয়ে টিকিট কিনে ফিরছেন গন্তব্যে।

তবে বগড়া, নওগাঁ, নাটোর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও কুড়িগ্রামের যাত্রীদের জন্য নেই উপস্থিত টিকিট কেনার সুযোগ। এসব অঞ্চলের যাত্রী যারা অগ্রিম টিকিট পেয়েছেন তারা ভোগান্তি ছাড়াই বাসে চড়ে বসছেন। যারা অগ্রিম টিকিট নিতে পারেননি তারা হন্যে হয়ে ছুটছেন লোকাল বাসের পিছে।
বাসের প্রতীক্ষায় যাত্রীরা/ছবি: সুমন শেখএছাড়া চট্টগ্রাম ও সিলেট রুটের পরিবহনও সেবা দিচ্ছে শুধুমাত্র অগ্রিম টিকিট নেয়া যাত্রীদের। চট্টগ্রাম রুটে চলছে টিআর ট্রভেলসসহ বেশকিছু পরিবহন। সিলেট রুটের যাত্রীরা অগ্রিম ও উপস্থিত উভয় টিকিট নিয়েই গন্তব্যে পৌঁছাতে পারবেন বলে জানালেন এনা পরিবহনের কাউন্টার মাস্টার জাহাঙ্গীর।

ঢাকা থেকে কিশোরগঞ্জগামী যাত্রীদের যেসব পরিবহন সেবা দিচ্ছে তাদের মধ্যে একটি হলো অনন্য পরিবহন। কাউন্টার মাস্টার সজীব জানান, তাদের কোনো অগ্রিম টিকিট নাই। উপস্থিত টিকিট করে যাত্রীরা তাদের গন্তব্যে পৌঁছাতে পারবেন। দশ মিনিট পরপর চলছে তাদের বাসগুলো। তাই যাত্রীদেরও কোনো ভোগান্তি পোহাতে হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।