ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দশ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জুন ২২, ২০১৭
দশ বছর আগের পুলিশ  আর এখনকার পুলিশ এক না

জাতীয় সংসদ ভবন থেকে: পুলিশের আমূল পরিবর্তন হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দশ বছর আগের পুলিশ  আর এখনকার পুলিশ এক না।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে  জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।
 
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দশ বছর আগে পুলিশ ছিল আতঙ্কের নাম।

এখন পুলিশ আশ্রয়ের নাম, নিরাপত্তার নাম। পুলিশবাহিনীর আমূল পরিবর্তন হয়ে গেছে। আমরা পুলিশের নতুন নতুন ইউনিট তৈরি করেছি। বিশেষ বিশেষ প্রশিক্ষণ দিয়ে যে কোনো পরিস্থিতি মোকাবেলার সক্ষম বাহিনী গড়ে তুলেছি। আমাদের একটি আধুনিক পুলিশ বাহিনী গড়ে উঠেছে। দশ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক না।
 
তিনি বলেন, মাদকদ্রব্য অধিদপ্তরকে শক্তিশালী করেছি। প্রতিটি জেলায় মাদক দ্রব্য অফিস করা হয়েছে। মাদকদ্রব্য অধিদপ্তরের সকল পর্যায়ের লোকবল বাড়িয়েছি। আমাদের দেশ মাদকদ্রব্য তৈরি করে না। বাইরের মাদক দ্বারা আক্রান্ত হচ্ছি। ভারত থেকে যে মাদকদ্রব্য আসতো সেগুলো নিয়ন্ত্রিত হচ্ছে। পার্শ্ববর্তী দেশগুলো থেকে যাতে মাদক আসতে না পারে সে ব্যবস্থা আমরা করছি।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সারাদেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। তারা জঙ্গিবাদের বিরুদ্ধে একত্রিত হয়েছে। এমনকি মা বাবারা পর্যন্ত জঙ্গিবাদের সঙ্গে সংশ্লিষ্ট সন্তানকে পুলিশের হাতে সপর্দ করছে। তারা পুলিশের কাছ থেকে ছাড়িয়ে নিতে আসছে না। উল্টো যে সন্তানরা দীর্ঘদিন জঙ্গিবাদের সঙ্গে সংশ্লিষ্ট থেকে নিরুদ্দেশ ছিল তাদের পুলিশের কাছে তুলে দিচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এসএম/এসকে/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।