ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনাকে আরও দশ বছর সময় দিতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, জুন ২২, ২০১৭
শেখ হাসিনাকে আরও দশ বছর সময় দিতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

জাতীয় সংসদ ভবন থেকে: উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য শেখ হাসিনার সরকারকে আরও দশ বছর সময় দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, আরও দশ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সময় দিন, দেখুন দেশের উন্নয়নের সিঁড়ি কোথায় চলে যায়।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এই আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ কেন, পৃথিবীর কোন গণতান্ত্রিক দেশেই সহায়ক সরকার বলে কিছু নেই।  খালেদা জিয়া গণতন্ত্রে বিশ্বাস করেন না বলেই নির্বাচনে ভয় পান।  আমরা রাজপথে আন্দোলন করেছি। আমাদের ওপর হামলা হয়েছে, মার খেয়েছি। কিন্তু আমরা কখনও কাউকে সেটা বলিনি। মির্জা ফখরুলের ওপর হামলা হয়েছে, তিনি জামা কাপড় খুলে ফেলেছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার জনগণের প্রতি কোন আস্থা নেই কেন? আপনি যদি সত্যিই জনপ্রিয় হন, আমরা যদি ব্যর্থ হই- তাহলে জনগণ তো আপনাকেই ভোট দেবে।  তাই সাহস থাকলে নির্বাচনে আসুন।  ভোটের মাঠে নামুন, দেখি জনগণ কার পক্ষে রায় দেয়।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের কনসেপ্ট খালেদা জিয়াই ধ্বংস করেছেন।  তাই নির্বাচন নিয়ে আর কোন এক্সপেরিমেন্ট নয়।  দেশ চলবে সংবিধান অনুযায়ী।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে।  তিনি বলেন, ৫ জানুয়ারি দেশে নির্বাচন না হলে দেশে মার্শাল ল’ থাকতো। তাই গণতন্ত্রের বিকল্প গণতন্ত্র, নির্বাচনের বিকল্প নির্বাচনই।  দেশের মানুষ শান্তি, কাজ ও উন্নত জীবন চায়।

হরতাল-অবরোধ, সহিংসতা দেখতে চায় না।  দেশের জনগণ খালেদা জিয়ার জঙ্গি শাসন, হাওয়া ভবনের শাসন, অন্ধকার যুগের শাসনের সঙ্গে থাকবেন, নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন-সমৃদ্ধি-শান্তি ও অগ্রগতির শাসনে থাকবেন- জনগণকেই সেই সিদ্ধান্ত নিতে হবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, জনগণ আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষেই রায় দেবে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে এ দেশে সরকারের ধারাবাহিকতা ছিল না।  আমরা অস্থির জাতি।  ৫ বছর হলেই সরকার পরিবর্তনের জন্য অস্থির হয়ে যাই।  ৯ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় রয়েছেন বলেই দেশ আজ সমৃদ্ধি-অগ্রগতির মহাসড়ক দিয়ে এগিয়ে যাচ্ছে।   

প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্যখাতের বরাদ্দ যথেষ্ট নয় মন্তব্য করে বলেন, স্বাস্থ্যখাতে বরাদ্দ আরও বাড়ানো উচিত। তিনি বলেন, বাজেটে যে সকল ত্রুটি-বিচ্যুতি রয়েছে প্রধানমন্ত্রীর পরামর্শ অনুযায়ী তা সংশোধন করা হবে।  

কিন্তু অর্থমন্ত্রীকে ব্যক্তিগত আক্রমণ করে বক্তব্য রাখা সত্যিই দুঃখজনক।  তবে বাজেটের ওপর সংসদে প্রাণবন্ত আলোচনা হচ্ছে।  সরকারি দলের সদস্যরাও সমালোচনা করেছেন। এটা এই সংসদের একটা বৈশিষ্ট্য। গত কয়েকদিন ধরে সংসদ প্রাণবন্ত হয়ে উঠেছে।  গালিগালাজ নয়, বিরোধী দল গঠনমূলক সমালোচনা করছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এসএম/এসকে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।