ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ লাইন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, জুন ২২, ২০১৭
পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ লাইন পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন (ফাইল ছবি)

মানিকগঞ্জ: দেশের দক্ষিণাঞ্চলগামী প্রায় ২১ জেলার কয়েক লাখ মানুষের যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। ঈদে ঘরমুখো মানুষের বাড়তি চাপে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় থেমে থেমে  চলছে যানবাহন। ফেরি পারাপারের জন্য ঘাটের দুই থেকে তিন কিলোমিটার এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন পড়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুর পৌনে ২টার দিকে ফেরিঘাট এলাকায় গিয়ে এমন চিত্র দেখা যায়।

পাটুরিয়া ফেরিঘাট শাখা নৌ-পুলিশের ইনচার্জ সামছুল ইসলাম বাংলানিউজকে বলেন, সকাল ১১টার পর থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের লাইন পড়তে শুরু করে।

দুপুর নাগাদ সেই লাইন দুই থেকে তিন কিলোমিটার পর্যন্ত পৌঁছে গেছে।  

তবে পাটুরিয়া ফেরিঘাটের আর.সি.এল মোড় থেকে ব্যক্তিগত ছোট গাড়ির জন্য পৃথক লেনে ফেরিতে উঠার ব্যবস্থা থাকায় ছোট গাড়ির তেমন চাপ পড়েনি। যাত্রীবাহী বাসগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপারের কারণে টার্মিনালে দাঁড়িয়ে আছে দেড় শতাধিক ট্রাক। ট্রাক পারাপার সাময়িকভাবে বন্ধ থাকায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে টার্মিনালে জমা হচ্ছে পণ্যবাহী ট্রাক। তবে পচনশীল ও গুরুত্বপূর্ণ পণ্যের ট্রাকগুলোকে পারাপার করা হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতে।

পাটুরিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারে ছোট বড় মিলে ১৭টি ফেরি চলাচল করছে। ঈদে ঘরমুখো মানুষের বাড়তি চাপ থাকার কারণে যানবাহনের লাইন দীর্ঘ হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জুন ২২, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।