ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইনি কাঠামোয় আসছে ‘উবার’সহ আ্যাপ নির্ভর পরিবহন সেবা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, জুন ২২, ২০১৭
আইনি কাঠামোয় আসছে ‘উবার’সহ আ্যাপ নির্ভর পরিবহন সেবা সচিবালয়ে বৈঠকে পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকার ঢাকা মহানগরীতে উবার’সহ অন্যান্য মোবাইল অ্যাপ নির্ভর যাত্রী পরিবহন সেবা জনগণের জন্য উন্মুক্ত করে দিতে চায় বলে জানিয়েছেন পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ লক্ষ্যে খসড়া নীতিমালা প্রণয়নের কাজ চলছে। নীতিমালা চূড়ান্ত করতে জনগণের পাশাপাশি শিগগিরই অংশীজনদেরও মতামত নেওয়া হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (২২ জুন) সচিবালয়ে উবারের ইস্ট রিজিওনের পাবলিক পলিসি বিষয়ক প্রধান চাঁদ তুলালের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দলের সাক্ষাতকালে মন্ত্রী একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রযুক্তি নির্ভর সেবা থেকে আমরা বিচ্ছিন্ন থাকতে পারি না। তবে এ সব সেবা দেশের প্রচলিত আইন ও কাঠামোর আওতায় আনতে হবে।

তিনি বলেন, উন্নত বিশ্ব বা বিশ্বের জনবহুল নগরীর মতো ঢাকা মহানগরীতে মোবাইল অ্যাপসের মাধ্যমে রাইড শেয়ারিং সেবা পরিচালনায় যাত্রী স্বার্থের পাশাপাশি নিরাপত্তার বিষয়টিও বিবেচনায় নেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক ও বিআরটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা ।
 
বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমআইএইচ/এসএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।