ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাভাবিক উপস্থিতিতে সচিবালয়ের শেষ কর্মদিবস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, জুন ২২, ২০১৭
স্বাভাবিক উপস্থিতিতে সচিবালয়ের শেষ কর্মদিবস সচিবালয়ের ফাইল ফটো

ঢাকা: পবিত্র ঈদ-উল-ফিতরের আগে কর্মদিবস শেষ হচ্ছে বৃহস্পতিবার (২২ জুন)। শেষ কর্মদিবসে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও কাজকর্ম ছিল স্বাভাবিক।

চাঁদ দেখা সাপেক্ষে ২৯ রোজা ধরে আগামী ২৬ জুন এবং রোজা পূর্ণ হলে ২৭ জুন পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হবে। আর শবে কদর ২৩ জুন (শুক্রবার) পড়ায় সেই ছুটিটিও পড়েছে সাপ্তাহিক ছুটির দিন ২৪ জুন (শনিবার)।

সে অনুযায়ী দু’দিনের সাপ্তাহিক ছুটিসহ ২৫-২৭ বা ২৫-২৮ জুন পর্যন্ত ৫-৬ দিন টানা ছুটি কাটাতে পারছেন সরকারি চাকরিজীবীরা। টানা ৫-৬ দিনের ছুটির কারণে শেষ কর্মদিবসে সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের তাড়া ছিল না। অফিসে কাজকর্মও ছিল স্বাভাবিক।

সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা যায় স্বাভাবিক উপস্থিতি। তবে এদিন দর্শনার্থীর সংখ্যা ছিল কম।

অর্থ মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, নারী ও শিশু মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগসহ কয়েকটি মন্ত্রণালয়ে শেষ কর্মদিবসের রেশ পড়েনি। তবে কর্মকর্তা-কর্মচারীদের ঈদের আগাম শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

শেষ কর্মদিবস পার করে বিকেল থেকেই গ্রামের বাড়ির উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন রাজধানীর সরকারি কর্মজীবীরা।

ঈদের পর ২৮ বা ২৯ জুন অফিস খুলবে। আর ২৯ জুন ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট পাস হবে জাতীয় সংসদে।

দুই ঈদের ছুটি বাড়ানোর বিষয়ে প্রস্তাব থাকলে শেষ পর্যন্ত জাতীয় সংসদে চলমান বাজেট অধিবেশনের কারণে মন্ত্রিসভায় পাস হয়নি।

সরকারি চাকরিজীবীদের নৈমিত্তিক ছুটি কমিয়ে দুই ঈদের ছুটি ছয় দিন ও অন্যান্য ধর্মাবলম্বীদের প্রধান দু’টি ধর্মীয় উৎসবে সরকারি ছুটির সঙ্গে দুইদিন করে চারদিন ঐচ্ছিক ছুটির প্রস্তাব করা হয়েছিলো।

এদিকে, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মচারীদের ১৯ জুন থেকে ঈদের পরবর্তী তিনদিন ছুটি বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমআইএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।