ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাকার বিনিময়ে নিয়ম ভাঙছে ট্রাফিক পুলিশ!

মানসুরা চামেলী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
টাকার বিনিময়ে নিয়ম ভাঙছে ট্রাফিক পুলিশ! টাকার বিনিময়ে নিয়ম ভাঙছে ট্রাফিক পুলিশ/ছবি: সুমন শেখ

ঢাকা: মাজার রোড মোড় ঘোরানোর পর সাটুরিয়াগামী একটি বাস থেকে নেমে কর্তব্যরত ট্রাফিক পুলিশের হাতে কিছু গুঁজে দিতে দেখা গেল ওই বাসের হেলপারকে। জানা গেল, গাড়ি প্রতি ৩০ থেকে ৫০ টাকার বিনিময়ে মোড় ঘুরতে দিচ্ছেন ট্রাফিক পুলিশের সদস্যরা।

যানজট ও পরিবহন বিশৃঙ্খলা এড়াতে গাবতলীর মাজার রোড মোড় দিয়ে ইউটার্ন নেওয়া বন্ধ রেখেছে ট্রাফিক পুলিশ। তবে ট্রাফিক পুলিশকে ম্যানেজ করে আইন ভেঙে অবলীলায় গাড়ি ঘোরাচ্ছেন চালকেরা।

এতে মোড়টিকে ঘিরে তীব্র ওই সড়কে তীব্র যানজটের পাশাপাশি সৃষ্টি হচ্ছে বিশৃঙ্খলা।

বৃহস্পতিবার (২২ জুন) সরজমিনে দেখা যায়, ভোর থেকে দীর্ঘ যানজটে আক্রান্ত রাজধানীর প্রবেশ মুখ গাবতলী। এতে ভোগান্তিতে পড়েছেন ঈদ যাত্রীরা। গাবতলী ছাড়তেই ঘণ্টা পার হয়ে যাচ্ছে পরিবহনগুলোর।

যানজট কমাতে পুলিশ, র‌্যাব ও ট্রাফিক পুলিশকে এক সঙ্গে কাজ করতেও দেখা গেল। অবৈধ পার্কিং, রাস্তায় দাঁড়িয়ে যাত্রী ওঠানো, এলোমেলোভাবে রাখা ও অবৈধভাবে গাড়ি ঘোরানো বন্ধে বিশেষ দৃষ্টি রেখেছে পুলিশ।
টাকার বিনিময়ে নিয়ম ভাঙছে ট্রাফিক পুলিশ/ছবি: সুমন শেখতবে এরই মধ্যে সুযোগ বুঝে সামান্য ঘুষের বিনিময়ে অবৈধভাবে গাড়ি ঘোরাতে সহায়তা করছেন ট্রাফিক পুলিশের কয়েকজন সদস্য। নিজেদের পকেট ভরে রাস্তায় বিশৃঙ্খলা তৈরিতে সহায়তা করছেন তারা।  

সাটুরিয়াগামী পরিবহনের হেলপার হাফিজুর বলেন, কয়টা টাকা দিলে গাড়ি ঘোরাতে দিচ্ছে তা হলে দিমু না? এখান থেকে গাড়ি ঘোরাতে না দিলে মিরপুর-১ বা টেকনিক্যাল দিয়ে ঘোরাতে হবে। এত ঝামেলায় কে যায়!

ট্রাফিক পুলিশের এমন কীর্তি সম্পর্কে গাবতলী পুলিশ কন্ট্রোল রুমের দায়িত্বরত এসআই জাহানুর বলেন, আমরা শুনেছি এমন অনিয়ম হচ্ছে। কোনো অনিয়মের অভিযোগ এলে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর ট্রাফিকের বিষয়টি ট্রাফিক পুলিশ দেখছে।

এসপি গোল্ডেন লাইনের ম্যানেজার মেহেদি বলেন, ফেরি ঘাট ফাঁকা থাকায় দক্ষিণাঞ্চলের গাড়ি নির্ধারিত সময়ে ছাড়ছে। তবে গাবতলীর জ্যামের কারণে আমাদের গাড়ি বের হতে দেরি হচ্ছে। অনেকদিন ধরে দেখছি, গাবতলীর জ্যাম মানেই ট্রাফিকের অনিয়ম।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।