ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে যাত্রীদের উদ্দেশ্যে ডিএমপি’র সর্তকবাণী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, জুন ২২, ২০১৭
গাবতলীতে যাত্রীদের উদ্দেশ্যে ডিএমপি’র সর্তকবাণী গাবতলীতে যাত্রীদের উদ্দেশ্যে ডিএমপি’র সর্তকবাণী- ছবি: সুমন শেখ

ঢাকা: মালামাল সাবধানে রাখুন, অপরিচিত কারো দেওয়া কিছু খাবেন না, অজ্ঞান পার্টি ও মলমপার্টি থেকে সাবধান, আপনার ঈদ যাত্রা আনন্দময় হোক।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে গাবতলী বাস টার্মিনালে এ রকম সর্তকবার্তা পোস্টার প্রচার করছে ঢাকা মেট্রোরপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া যাত্রীদের সর্তক করতে একটু পরপরই মাইকে ঘোষণা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২২ জুন) গাবতলী বাস টার্মিনাল ঘুরে ডিএমপি’র এমন উদ্যোগের চিত্র দেখা যায়।

ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে গাবতলীতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ কন্ট্রোল রুম, র‌্যারে অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে।

নিরাপত্তার বিষয়ে পুলিশ পরিদর্শক (এসআই, গাবতলী ফাঁড়ি ইনচার্জ) জাহানুর বাংলানিউজকে বলেন, ঈদে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রীদের সর্তক করতে ডিএমপি'র পক্ষে থেকে পোস্টার লাগানো, লিফলেট বিতরণ ও মাইকে ঘোষণা দেওয়া হচ্ছে।

‘মানুষ সারা বছর অপেক্ষা করে ঈদের দিন জন্য পরিবারে সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে। সাধ্যমত চেষ্টা করছি তারা যেনে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতিতে না পরে’ বলেন তিনি

টিকিট নিয়ে হয়রানি, বাড়তি ভাড়া, পকেটমার, ছিনতাই দৌরাত্ম ঠেকাতে যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ২৪ ঘণ্টা কাজ করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

আইন-শৃঙ্খলা বাহিনীর এমন উদ্যোগের প্রশংসা করে নাহিন নামে এক যাত্রী বাংলানিউজে করেন বলেন, যাত্রীদের সর্তক করার উদ্যোগ প্রশংসনীয়। পুলিশের এমন ভূমিকা আমরা সব সময় দেখতে চাই।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমসি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।