ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টঙ্গীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে অর্ধশত আহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
টঙ্গীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে অর্ধশত আহত

গাজীপুর: গাজীপুরে টঙ্গী বিসিক এলাকায় একই মালিকানাধীন মেহেরুন্নেছা গার্মেন্টস ও ক্যাপরি অ্যাপারেলস নামক দুই পোশাক কারখানার শ্রমিকের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বুধবার (২১ জুন) রাত ৮টার দিকে এ সংঘর্ষ হয়। এতে পুলিশসহ কমপক্ষে অর্ধশত শ্রমিক আহত হয়েছেন।

আহত পুলিশ ও  শ্রমিকদের উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ, শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার শ্রমিকদের মে মাসের বকেয়া বেতন ও বর্তমান জুন মাসের বেতন এবং ঈদ বোনাস পরিশোধের কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করতে পারেনি।

ফের বুধবার দিনভর ওই দুই কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ও ঈদ বোনাসের জন্য অপেক্ষা করে। এক পর্যায়ে কারখানা কর্তৃপক্ষ কৌশলে পালিয়ে যায়। এতে শ্রমিকরা টঙ্গীর বিসিক সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

সন্ধ্যার পর পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে রাত ৮টার দিকে পুলিশ শ্রমিকদের ওপর লাঠি চার্জ করে। এতে পুলিশ ও শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় ৮ পুলিশ সদস্যসহ কমপক্ষে অর্ধশত শ্রমিক আহত হন।

এ ব্যাপারে টঙ্গী শিল্প পুলিশের ইনচার্জ আবু রায়হান সোহেল বলেন, শ্রমিকরা সড়ক বন্ধ করে বিক্ষোভ করে। পরে তাদের সড়ক থেকে সরে যেতে বলা হয়। এক পর্যায়ে তারা পুলিশের উপর ইটপাটকেল ছোঁড়ে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এক রাউন্ড কাঁদানে গ্যাস ও ৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

বাংলাদেশ সময়: ১০২০  ঘণ্টা, জুন ২২, ২০১৭
আরএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।