ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

টঙ্গীতে পুলিশ-শ্রমিক সংঘর্ষে আহত অর্ধশত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৭ ঘণ্টা, জুন ২২, ২০১৭
টঙ্গীতে পুলিশ-শ্রমিক সংঘর্ষে আহত অর্ধশত আহত শ্রমিকরা

গাজীপুর: গাজীপুরের টঙ্গী বিসিক এলাকায় একই মালিকানাধীন মেহেরুন্নেছা গার্মেন্টস ও ক্যাপরি অ্যাপারেলস নামে দুটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে ৮ পুলিশ সদস্যসহ অন্তত অর্ধশত শ্রমিক আহত হয়েছেন।

বুধবার (২১ জুন) রাত ৮টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য ও শ্রমিকদের উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ, শ্রমিক ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, সোমবার শ্রমিকদের মে মাসের বকেয়া বেতন, চলতি জুন মাসের বেতন এবং ঈদ বোনাস পরিশোধের কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি।
আহত পুলিশ সদস্যরা
বুধবার দিনভর দুই কারখানার শ্রমিক বেতন-বোনাসের নিজ নিজ কারখানায় অপেক্ষা করতে থাকেন। এক পর্যায়ে কারখানা কর্তৃপক্ষ কৌশলে পালিয়ে যায়। এতে শ্রমিকরা টঙ্গীর বিসিক সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। সন্ধ্যার পর পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়।

পরে রাত ৮টার দিকে পুলিশ শ্রমিকদের ওপর লাঠিচার্জ করে। এতে পুলিশ ও শ্রমিকের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় ৮ পুলিশ সদস্যসহ কমপক্ষে অর্ধশত শ্রমিক আহত হয়।

এব্যাপারে টঙ্গী শিল্প পুলিশের ইনচার্জ আবু রায়হান সোহেল বলেন, শ্রমিকরা সড়ক বন্ধ করে বিক্ষোভ করে। পরে তাদের সড়ক থেকে সরে যেতে বলা হয়। একপর্যায়ে তারা পুলিশের উপর ইটপাটকেল ছুড়ে। এসময় পুলিশ পরিস্থিতি শান্ত নিয়ন্ত্রণ করতে এক রাউন্ড কাঁদানে গ্যাস ও ৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, জুন ২২, ২০১৭
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।