ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফখরুলের ওপর হামলায় জড়িতদের খুঁজে বের করবো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুন ২১, ২০১৭
ফখরুলের ওপর হামলায় জড়িতদের খুঁজে বের করবো গাজীপুর হাইওয়ে পুলিশের কন্ট্রোল রুম উদ্বোধন অনুষ্ঠানে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: বাংলানিউজ

গাজীপুর: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলার ঘটনা অনভিপ্রেত উল্লেখ করে হামলায় জড়িত মতলবী মহলকে খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২১ জুন) সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় ঈদ উপলক্ষে হাইওয়ে পুলিশের কন্ট্রোল রুম উদ্বোধন করতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলা নিয়ে বিএনপি নেতা রিজভীর দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়া ব্যক্ত করে মন্ত্রী বলেন, রিজভী হলেন পলিটিক্যালি লায়ার।

তার কাজই হচ্ছে বসে বসে মিথ্যাচার করা। হি ইজ এ প্যাথলজিক্যাল লায়ার। তা সঙ্গে যত কম কথা বলা যায় ততই মঙ্গল।

মন্ত্রী বলেন, আমরা আশা করছি, পরিবেশ খুব বেশি খারাপ না হলে ঘরমুখো মানুষকে স্বস্তি দিতে পারবো। এমন প্রিপারেশন নিয়েছি। তাদের যাত্রা স্বস্তিদায়ক করতে প্রয়াস চালিয়ে যাচ্ছি। পথে জনদুর্ভোগ হলেও তা সহনীয় মাত্রায় রাখতে পারবো।

এজন্য মন্ত্রী সবার সহযোগিতা চেয়ে বলেন, উল্টোপথে কেউ গাড়ি চালাবেন না। কারণ উল্টোপথে চলতে গিয়ে যানজট হয়। ফিটনেসবিহীন গাড়ি রং লাগিয়ে রাস্তায় নামানো হয়েছে। এসব ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে হবে। ফিটনেসবিহীন গাড়ি হঠাৎ করে বন্ধ হয়ে রাস্তায় যানজট সৃষ্টি করে। এ ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। রাস্তায় পানি জমলেই গর্ত হয়। যেখানে গর্ত ছিল তা মেরামত করা হয়েছে। তারপরও সড়ক-মহাসড়কে মেরামত কাজ অব্যাহত রয়েছে। এখন আর রাস্তায় পানি জমছে না।

মিডিয়াকে গুরুত্বপূর্ণ ভ‍ূমিকা রাখার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, ‘খারাপ রাস্তা’, ’রাস্তায় দ‍ুর্ভোগ’- এসব কথা বলে শুধু শুধু আতঙ্ক সৃষ্টি করা ঠিক হবে না। মিডিয়া যদি ওই কাজটি করে তবে ঘরমুখো মানুষ ভয় পাবে, আতঙ্কিত হবে। এ ব্যাপারে মিডিয়াকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।  

এসময় হাইওয়ে পুলিশের ডিআইজি মো. আতিকুর রহমান, সওজের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, হাইওয়ে (গাজীপুর অঞ্চল) পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী ডিএকেএম নাহিন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুন ২১, ২০১৭
আরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।