ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন করদাতা সৃষ্টিতে গুরুত্বারোপের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, জুন ২১, ২০১৭
নতুন করদাতা সৃষ্টিতে গুরুত্বারোপের আহ্বান ট্যাকসেস বার অ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলনে বক্তরা/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: প্রস্তাবিত জাতীয় বাজেট ২০১৭-২০১৮-র অর্থ বিল ২০১৭ আয়কর আইন সংশোধনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ট্যাকসেস বার অ্যাসোসিয়েশন।

বুধবার (২১ জুন)  জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি আইনজীবী মো. খোরশেদ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. বদিউজ্জামানসহ অন্য নেতারা।

বক্তারা বলেন, প্রতি বছরের মতো আমরা এবারও বাজেট পূর্ববর্তী আলোচনায় অংশ নিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবর ৩২টি সুপারিশ দিয়েছিলাম।

যা নতুন করদাতা সৃষ্টি ও আয়কর সংগ্রহের সহায়ক হিসেবে কাজ করবে। আমরা আশা করেছিলাম আমাদের সুপারিশ বিবেচনা করা হবে, কিন্তু একটিও বিবেচনা করা হয়নি।

এ সময় তারা তাদের প্রস্তাবিত ৩২টি প্রস্তাবনা ও তার উপকারিতা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

বর্তমান আইনের কারণে করদাতারা মারাত্মকভাবে হয়রানির সম্মুখীন হচ্ছেন দাবি জানিয়ে বলেন, কর নির্ধারণ আদেশ অনুমোদন করার বিধানটি সুস্পষ্ট থাকা দরকার। কোম্পানিগুলোরও বিনিয়োগ করা মূলধনের উপর আয়করের নীতি পরিবর্তন প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুন ২১, ২০১৭
এমএএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।