ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পানি কমছে খোয়াইয়ে, হবিগঞ্জ শহর শঙ্কামুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুন ২০, ২০১৭
পানি কমছে খোয়াইয়ে, হবিগঞ্জ শহর শঙ্কামুক্ত ব্রিজ ছুঁই ছুঁই খোয়াইয়ের পানি। ছবি: টিটু

হবিগঞ্জ: কমতে শুরু করেছে খোয়াই নদীর পানি। অতিরিক্ত বর্ষণ ও পাহাড়ি ঢলে এ নদীর পানি বিপদসীমার ২৯০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হতে শুরু করায় হবিগঞ্জ শহর তলিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছিলো। কিন্তু মঙ্গলবার (২০ জুন) দুপুর থেকে তা কমতে শুরু করায় জনমনে স্বস্তি ফিরে আসে।
রাত আটটায় এ রিপোর্ট লেখার সময়  অন্তত ৪০ সেন্টিমিটার পানি কমে যাওয়ার খবর পাওয়া গেছে। সর্বশেষ খবর অনুযায়ী, খোয়াইয়ের পানি বিপদসীমার ২৫০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিলো।

তবে উজানে বৃষ্টিপাত হলে ফের নদীতে পানি বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। খোয়াই পাড়ে বন্যা।                     <div class=

ছবি: চিটু" src="http://www.banglanews24.com/media/imgAll/2016October/bg/k220170620201812.jpg" style="width:100%" />

গত কয়েক দিনের বৃষ্টিতে খোয়াইয়ে পানি বেড়ে যাওয়ায় শহর রক্ষা বাঁধে ফাটল দেখা দেয়। শহরের কামড়াপুর ব্রিজ, মাছুলিয়া ও তেতৈয়া ব্রিজ পয়েন্ট অতিঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। সেখানে হাজার হাজার বালুর বস্তা ফেলে বাঁধ রক্ষা করেন স্থানীয় লোকজন ও প্রশাসন। তবে শহর রক্ষা করা হলেও নিম্নাঞ্চল পানিতে তলিয়ে যায়।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. তাওহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, দুপুর থেকে নদীর পানি কমতে শুরু করে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ নদীর পানি বিপদসীমার ২৯০ সেন্টিমিটার উপর থেকে ২৬০ সেন্টিমিটারে নেমে আসে। বর্তমানে প্রতি ঘণ্টায় ১০ সেন্টিমিটার করে পানি কমছে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ২০, ২০১৭
টিটু/জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।