ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ঈদ যাত্রা নিরাপদ করতে পুলিশের বিশেষ টিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জুন ২০, ২০১৭
ময়মনসিংহে ঈদ যাত্রা নিরাপদ করতে পুলিশের বিশেষ টিম জেলা পুলিশের সম্মেলন কক্ষে পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন

ময়মনসিংহ: ময়মনসিংহে ঈদ যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে কঠোর নজরদারিতে মাঠে নেমেছেন পুলিশের চারটি বিশেষ টিম। সঙ্গে থাকছে স্ট্রাইকিং র্ফোস ও পুলিশের নিয়মিত নিরাপত্তা ব্যবস্থা।  

মঙ্গলবার (২০ জুন) দুপুরে জেলা পুলিশের সম্মেলন কক্ষে পুলিশ সুপার (এসপি) সৈয়দ নূরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি বলেন, ১৯ জুন (সোমবার) দিবাগত রাত ২টার দিকে গোপন সংবাদে পুলিশের একটি টিম অভিযান চালায় নগরীর কে বি ঈসমাইল রোড এলাকায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ছিনতাইকারীরা পালিয়ে যেতে চাইলে পুলিশ ধাওয়া করলে ছিনতাইকারীরা ককটেল বিস্ফোরণ ঘটায়। আত্মরক্ষার্থে পুলিশ এ সময় দুই রাউন্ড গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ অবস্থায় অলি ওরফে হৃদয় ও পালিয়ে যাবার সময় আল আমীন নামে আরেক ছিনতাইকারীকে আটক করা হয়।

এসপি বলেন, আটক ছিনতাইকারীরা পেশাদার ছিনতাইকারী। অলি ওরফে হৃদয়ের নামে থানায় পাঁচটি মামলা এবং আল আমীনের নামে একটি মামলা রয়েছে। এদের কাছ থেকে দু’টি ছুরি ও দু’টি মোবাইলফোন জব্দ করা হয়েছে। ঈদকে সামনে রেখে ছিনতাইকারী ও অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে। গত ২-৩ দিন আগে অভিযান চালিয়ে ৪৪ জন ছিনতাইকারী ও ৩৮ জন মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে।

এসব বিষয়টি মাথায় রেখেই ঈদ যাত্রা ও কেনা-কাটা নিরাপদ ও নির্বিঘ্ন করতে পুলিশকে ঢেলে সাজানো হয়েছে। ডিবি পুলিশের চারটি বিশেষ টিম মাঠে নেমেছে। সেই সঙ্গে থাকছে স্ট্রাইকিং র্ফোস ও পুলিশের নিয়মিত নিরাপত্তা ব্যবস্থা। সব মিলিয়ে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হচ্ছে গোটা ময়মনসিংহ নগরী।

তিনি আরও বলেন, গত কয়েক দিন আগে ওই স্থনটিতে একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। কিন্তু খুনি শনাক্ত করা যায়নি। তবে ধারণা করা হচ্ছে এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। সেই থেকেই আমারা সর্তক রয়েছি। আটক করা ওই ছিনতাইকারীর কাছ থেকে এ হত্যার রহস্য উদঘাটনের জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম, এস এম নেওয়াজী, জয়িতা শিল্পী, ওসি কামরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এমএএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad