ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেনাপ্রধানের সঙ্গে মায়ানমারের প্রতিনিধি দলের সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, জুন ২০, ২০১৭
সেনাপ্রধানের সঙ্গে মায়ানমারের প্রতিনিধি দলের সাক্ষাৎ সেনাপ্রধানের সঙ্গে মায়ানমারের প্রতিনিধি দলের সাক্ষাৎ/ছবি: দীপু মালাকার

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সঙ্গে সাক্ষাৎ করেছেন মায়ানমার সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার (২০ জুন) সকালে ঢাকা সেনানিবাসের সেনাসদরে ৬ সদস্যের ওই প্রতিনিধি দল সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষা‍ৎ করেন। লে. জেনারেল অং ক্যায় জ্য মায়ানমার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সাক্ষাতে পারস্পরিক কুশল বিনিময়ের পাশাপাশি দুই দেশের সেনাবাহিনীর বিদ্যমান প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

প্রতিনিধি দলটি সফরের অংশ হিসেবে বাংলাদেশ ও মায়ানমার সেনাবাহিনীর সৌহার্দ্য বৃদ্ধির পাশাপাশি দ্বিপাক্ষিক ও বিবিধ সহযোগিতার বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন।

এছাড়াও মায়ানমারের সেনাবাহিনীর প্রতিনিধি দলের সদস্যরা আগামী ২১ জুন বাংলাদেশ সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। সফরকালে তারা বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

গত ১৯ জুন প্রতিনিধি দলটি ৫ দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসে। আগামী ২৫ জুন প্রতিনিধি দলটি মায়ানমারের উদ্দেশে ঢাকা ছাড়বে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।