ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিপদসীমার উপর খোয়াই নদীর পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
বিপদসীমার উপর খোয়াই নদীর পানি বিপদসীমার উপর খোয়াই নদীর পানি

হবিগঞ্জ: হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপদসীমার ২৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ইতোমধ্যে শহরের নিন্মাঞ্চল পানিতে তলিয়ে গেছে।

সোমবার (১৯ জুন) রাত ১১টা পর্যন্ত খোয়াই নদীর কোনো বাঁধ ভাঙেনি। কিন্তু শহরের কামড়াপুর দিয়ে খোয়াই নদীর শহর রক্ষা বাঁধ ভেঙে গেছে এমন গুজব ছড়িয়ে পড়ে শহরজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী তৌহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভারতের বাল্লা সীমান্তে প্রচুর বৃষ্টিপাত হওয়ায় এবং উজান থেকে নেমে আসা পানিতে খোয়াই নদীর পানি বিপদসীমার ২২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্য মাইকিং করা হয়েছে।

তিনি আরো বলেন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা নদীর বাঁধ ঘুরে দেখছেন। কোনো দিক দিয়ে নদীর পানি ছেড়ে দেওয়া যায় কি না তার অনুসন্ধান চলছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে এর সমাধান হবে। কোনো স্থানে ত্রুটি বা ভাঙনের আশঙ্কা দেখলে সেখানে বালুর বস্তা ফেলা হচ্ছে। এজন্য ১০ হাজার বালুর বস্তা প্রস্তুত রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।