Alexa
ঢাকা, শুক্রবার, ১০ আষাঢ় ১৪২৪, ২৩ জুন ২০১৭

bangla news

বকেয়া বেতনের দাবিতে প্রশিকা পরিচালক অবরুদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা নর্থ ব্যুরো
| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৯:৪৬:০৮ পিএম
বকেয়া বেতনে দাবিতে প্রশিকা পরিচালক অবরুদ্ধ

বকেয়া বেতনে দাবিতে প্রশিকা পরিচালক অবরুদ্ধ

মানিকগঞ্জ: বকেয়া বেতন-ভাতা আদায়ের দাবিতে প্রশিকা পরিচালক কাজী রুবায়েত হোসেনকে প্রায় আধ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে প্রশিকা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের কর্মীরা।

পরে সাটুরিয়া থানা পুলিশ ও গোলড়া হাইওয়ে পুলিশের দু’টি টিম এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে রুবায়েত হোসেনকে উদ্ধার করে প্রশিকা ওই কেন্দ্রে নিয়ে যায়।

সোমবার (১৯ জুন) সন্ধ্যা ৬টার দিকে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গী বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

প্রশিকা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্র সাটুরিয়ার কৈট্টা কেন্দ্রের জেনারেল ম্যানেজার শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, চলতি মাসের বেতনসহ পাঁচ মাসের বেতন-ভাতা আদায়ের দাবিতে আন্দোলন করে আসছে প্রশিকা ১১৬ জন কর্মকর্তা ও কর্মচারীরা।

সন্ধ্যার দিকে প্রশিকা পরিচালক ওই কেন্দ্রে প্রবেশের সময় অফিস গেট এলাকায় আন্দোলনরত কর্মীরা তাদের বাধা দেন। এর পর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে তারা সেখান থেকে ফেরত আসার চেষ্টা করেন। এ সময় বিক্ষুব্ধ কর্মীরা তাদের গাড়ি ধাওয়া করে নয়াডিঙ্গী এলাকায় আটক করে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে তাদের পুনরায় প্রশিকা ওই কেন্দ্রে নিয়ে যান।

তবে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনা মন্তব্য করতে রাজি হয়নি প্রশিকা পরিচালক কাজী রুবায়েত হোসেন।

নাম প্রকাশ না করার শর্তে প্রশিকায় কর্মরত একাদিক শ্রমিক বাংলানিউজকে জানান, পাঁচমাস ধরে প্রশিকায় কর্মরত প্রায় অধিকাংশ শ্রমিকের বেতন-ভাতা বন্ধ রয়েছে। এ বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে আন্দোলন করে কোনো সুরাহা হয়নি। তাই বাধ্য হয়েই তারা প্রশিকা পরিচালকে অবরুদ্ধ করে রাখেন।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান বাংলানিউজকে বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। প্রশিকার ওই কেন্দ্রে শ্রমিকের বেতন-ভাতা দেওয়ার বিষয়ে আলাপ আলোচনা চলছে। খুব শিগগিরি বেতন-ভাতা পরিশোধ করার প্রক্রিয়া রয়েছে বলে জানতে পেরেছেন তিনি।

পরে বিস্তারিত জানানো যাবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa