ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭

bangla news

রংপুরে অসহনীয় যানজট 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৮:৩৩:৩২ পিএম
রংপুর নগরে যানজট-ছবি-বাংলানিউজ 

রংপুর নগরে যানজট-ছবি-বাংলানিউজ 

রংপুর: ফুটপাত দখল, ড্রেনেজ ব্যবস্থার জন্য মাটি খনন ও যেখানে-সেখানে অটোরিকশা থামিয়ে রাখার জন্য রংপুর নগরী যানজটের শহরে পরিণত হয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছে বিভিন্ন এলাকা থেকে ঈদের কেনাকাটা করতে আসা সাধারণ জনগণ।

রংপুর কাচারীবাজার থেকে শাপলা চত্বর পর্যন্ত সড়কের দুই পাশের ফুটপাত দখল করে হকাররা দোকান নিয়ে বসেছে। অনেক শোরুমের মালামাল সামনের ফুটপাতে প্রদর্শন করা হচ্ছে। 

এছাড়া সড়কের যেখানে সেখানে দাঁড় করিয়ে রাখা হচ্ছে অটোরিকশা। কিছু জায়গায় চলছে ড্রেন তৈরির জন্য খোঁড়াখুঁড়ির কাজ। এতে মূল সড়ক ক্ষীণ হয়ে পড়েছে। শহরের লালবাগ থেকে শাপলা চত্বর, জাহাজ কোম্পানি মোড় হয়ে সিটিবাজার, কাচারীবাজারসহ মেডিকেল মোড় এলাকায় যানজটের কারণে মানুষের চলার গতিও অনেকটা কমে গেছে।

ঈদের কেনাকাটা করতে সুপার মার্কেটে আসা পারভিন আক্তার বলেন, লালমনিরহাট থেকে রংপুর সাতমাথা আসতে লেগেছে দেড় ঘণ্টা। আর সাতমাথা থেকে রংপুর শহর মাত্র ছয় কিলোমিটার আসতে সময় লেগেছে এক ঘণ্টার বেশি। 

জেলার হারাগাছ এলাকার ইসমাইল রিফাত জানান, জাহাজ কোম্পানি মোড় থেকে সিটি বাজার পর্যন্ত অসহনীয় যানজট। এই জায়গায় হাঁটারও সুযোগ নেই। অটোরিকশাগুলো যেখানে সেখানে পার্কিং করে রাখা হয়। ফলে জনসাধারণের গন্তব্যে পৌঁছ‍াতে দীর্ঘ সময় লাগছে। 

তবে নগরীতে যানজট নেই উল্লেখ করে রংপুরের পুলিশ সুপার আবদুর রাজ্জাক বলেন, জাহাজ কোম্পানি মোড় থেকে সিটি বাজার পর্যন্ত কোনো হকারকে বসতে দেওয়া হয়নি। অটোরিকশার যেখানে সেখানে পার্কিং বন্ধ করা হয়েছে। কেউ যাতে যানজট সৃষ্টি করতে না পারে সেদিকে নজর রাখছে পুলিশ।   

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa