Alexa
ঢাকা, শনিবার, ৪ ভাদ্র ১৪২৪, ১৯ আগস্ট ২০১৭

bangla news

সাংবাদিক শিমুল হত্যায় মেয়র বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৪:৪২:৩৫ পিএম
মেয়র হালিমুল হক মীরু

মেয়র হালিমুল হক মীরু

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় কারাবন্দী পৌর মেয়র হালিমুল হক মীরুকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ।

একই অভিযোগে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককেও সাময়িক বহিষ্কার করা হয়।

সোমবার (১৯ জুন) বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত চিঠিতে তাদের এ বহিষ্কারাদেশ দেয়া হয়।

সিরাজগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মোহাম্মদ শামছুজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, দুপুর ২টার দিকে আমরা বহিষ্কারের চিঠি হাতে পেয়েছি।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মীরু ও কাউন্সিলর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এ ৩১ এর ১ ধারা মোতাবেক তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে, ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে মেয়র গ্রুপ ও ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন সাংবাদিক শিমুল। পরে ৩ ফেব্রুয়ারি ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মীরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২৫জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২ মে বিকেলে মেয়র মীরুসহ ৩৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। ১৩ জুন শুনানি শেষে চার্জশিট গ্রহণ করে নথিভূক্ত করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa