ঢাকা, বুধবার, ৩ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭

bangla news

বৃষ্টি চলবে আরও তিনদিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৩:৫৩:৪৬ পিএম
বৃষ্টি অব্যাহত থাকবে আরও তিনদিন- ছবি: শাকিল আহমেদ

বৃষ্টি অব্যাহত থাকবে আরও তিনদিন- ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকার কারণে দেশব্যাপি কোথাও ভারী, কোথাও হালকা বৃষ্টি হচ্ছে। তাই আষাঢ়ে ভারী বৃষ্টিপাত হচ্ছে। এ বৃষ্টিপাত অব্যাহত থাকবে আরও তিনদিন।

রংপুর, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, চট্টগ্রাম ও ঢাকা বিভাগে যার জোরালো প্রভাব পড়ছে। তবে এটি ধীরে ধীরে কমে আসবে। এক্ষেত্রে খুলনা ও রাজশাহী বিভাগের কোথাও কোথাও ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে।

সোমবার (১৯ জুন) আবহাওয়া অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদফতর এক পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিনদিন বৃষ্টিপাতের এ ধারা অব্যাহত থাকবে। এ সময় দেশের কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা দেখছেন আবহাওয়াবিদরা।

এদিকে বৃষ্টিপাত অব্যাহত থাকলেও সাগরে আপাতত কোনো ঝড়ের সম্ভাবনা নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে লোয়ার সিগন্যাল দেখাতে বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে, সিলেট, সন্দ্বীপ, সীতাকুণ্ড ও বাদলগাছীতে।

এদিকে ভারী বৃষ্টিপাতে রাজধানীতে জলাবদ্ধতায় জনজীবন ব্যাপক ভোগান্তির মধ্যে পড়েছে। বেশিরভাগ সড়কে পানি জমে যাওয়ায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

জলাবদ্ধতার কারণে মিরপুর-১০ নম্বর থেকে সৃষ্টি হয়েছে যানজট। তেমনি গুলশান, বাড্ডা, রামপুরা, মালিবাগ, মতিঝিল, উত্তরা, মোহাম্মদপুরসহ পুরান ঢাকার এলাকাগুলোতে দুর্ভোগের কোনো সীমা নেই।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
ইইউডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa