Alexa
ঢাকা, বুধবার, ১ ভাদ্র ১৪২৪, ১৬ আগস্ট ২০১৭

bangla news

চাঁপাইনবাবগঞ্জে ধর্ষণ ও হত্যার দায়ে ৫ জনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ২:৫৫:২০ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ধর্ষণের পর গৃহবধূকে হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাগা তাদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। 

সোমবার (১৯ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। 

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের জীবন, কেতাব, আলমগীর, নুরুল ইসলাম ও জেনারুল। একই মামলার অপর ছয় আসামিকে খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ২০ এপ্রিল রাত ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার বাখরআলী বিশ্বনাথপুর এলাকার মনিরা বেগমকে বিয়ের প্রলোভন দেখিয়ে মোবাইল ফোনের মাধ্যমে বাড়ি থেকে ডেকে নিয়ে যান জীবন। পরে জীবন ওই চারজনের সহযোগিতায় মনিরাকে বিশ্বনাথপুর এলাকার একটি ভুট্টাক্ষেতে নিয়ে ধর্ষণের পর হত্যা করেন। পরদিন দুপুর ২টার দিকে পুলিশ ওই ভুট্টা ক্ষেত থেকে মেয়েটির মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত মনিরার মা সুলেখা বেগম বাদী হয়ে শিবগঞ্জ থানায় ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি ১১ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণ শেষে সোমবার দুপুরে এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এসআই

অন্তর্ভুক্ত বিষয়ঃ ধর্ষণ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa