Alexa
ঢাকা, রবিবার, ৫ ভাদ্র ১৪২৪, ২০ আগস্ট ২০১৭

bangla news

এবার হেলিকপ্টার কোম্পানি গৃহবন্দি করেছে মুসাকে

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ২:৩৪:৪০ পিএম
মাউন্ট কার্সটেঞ্জের বেস ক্যাম্পে সুস্থ ও অক্ষত অবস্থায় উদ্ধারের পর

মাউন্ট কার্সটেঞ্জের বেস ক্যাম্পে সুস্থ ও অক্ষত অবস্থায় উদ্ধারের পর

ঢাকা: মাউন্ট কার্সটেঞ্জের বেস ক্যাম্প থেকে সুস্থ ও অক্ষত অবস্থায় উদ্ধারের পর এবার হেলিকপ্টার কোম্পানি গৃহবন্দি করেছে মুসা ইব্রাহীম ও তার দুই ভারতীয় সহ-অভিযাত্রীকে।

সোমবার (১৯ জুন) দুপুরে তাদের পাসপোর্ট অবৈধভাবে বাজেয়াপ্তও করা হয়েছে।

এ বিষয়ে মুসার সঙ্গে যোগাযোগ করা হলে বাংলানিউজকে তিনি বলেছেন, পাসপোর্ট অবৈধভাবে বাজেয়াপ্ত করে গৃহবন্দি করে রেখেছে তিমিকার হেলিকপ্টার কোম্পানি এশিয়াওয়ান (Asia One)।

মুসা বলেন, উদ্ধার হলাম বেস ক্যাম্প থেকে, কিন্তু উদ্ধার মিলছে না হেলিকপ্টার কোম্পানির হাত থেকে। অ্যাডভেঞ্চার কিন্তু এখনও শেষ হয়নি।

তিনি বলেন, এশিয়াওয়ান আমাদের বেস ক্যাম্প থেকে নিয়ে এসেছে, তাদের দাবি- তিনবার তিমিকা থেকে বেস ক্যাম্প পর্যন্ত ফ্লাই করার খরচ দিতে হবে ১১ হাজার ইউএস ডলার (প্রায় ৯ লাখ ১৩ হাজার)। কিন্তু গতকাল রোববার (১৮ জুন) তারা নিজেরাই দেরি করে সকাল ১০টায় বেস ক্যাম্পের দিকে গিয়েছিল, ততোক্ষণে আবহাওয়া খারাপ হয়ে গিয়ে হেলিকপ্টার ফিরে এসেছে তিমিকায়, যা কিনা পুরোটাই হেলিকপ্টার প্রতিষ্ঠানের দায়িত্ব। কারণ আমরা সকাল ৬টা থেকে প্রস্তুত ছিলাম।

তিনি বলেন, সোমবার তারা সকালে আমাদের বেস ক্যাম্পের পাশের একটা জায়গা থেকে প্রথমবার গিয়ে ফিরে আসে। আমরা দেখতে পেয়েছিলাম হেলিকপ্টার, কিন্তু তারা প্রথমবার উদ্ধার না করেই ফিরে যায়। দ্বিতীয়বার আমরা পতাকা হাতে নিয়ে দাঁড়িয়েছিলাম যেন হেলিকপ্টার দেখা মাত্রই তা উড়িয়ে তাদের দৃষ্টি আকর্ষণ করতে পারি এবং তা করেছি। এখন হেলিকপ্টার কোম্পানির কথা হলো, তাদের পুরো তিনবারের টাকা দিতে হবে।

আট হাজার ডলার পর্যন্ত দেওয়া যাবে বলেও জানান মুসা। বলেন, সে মোতাবেক Franky Kowaas-এর প্রতিষ্ঠান মানােডা অ্যাডভেঞ্চারকে টাকা দেওয়ার প্রক্রিয়া শুরু করতে বলাও হয়েছে। ইতোমধ্যে সাড়ে চার হাজার ডলার দেওয়া হয়েছে। কিন্তু হেলিকপ্টার কোম্পানি এশিয়াওয়ানের জ্যাকবের (+628122312558) দাবি তাকে পুরো টাকাটা (১১ হাজার ডলার) দিতেই হবে।

মুসা ইব্রাহীম প্রথম বাংলাদেশি হিসেবে এভারেস্টের চূড়ায় লাল-সবুজের পতাকা ওড়ান। তিনি এখন সাত মহাদেশের সাত শীর্ষ চূড়া জয়ের অভিযানে নেমেছেন। সেই অভিযানেরই অংশ হিসেবে কার্সটেঞ্জ জয়ে গিয়েছিলেন তিনি।

অবশেষে উদ্ধার হলেন মুসা ইব্রাহীম

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa