[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪২৫, ১৭ এপ্রিল ২০১৮

bangla news

বৃষ্টি আর মেঘে রাজধানীতে যেন সন্ধ্যা নেমেছে সকালে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ১০:১৭:১৭ এএম
মুষলধারে ঝরছে বৃষ্টি

মুষলধারে ঝরছে বৃষ্টি

ঢাকা: আষাঢ়ের পঞ্চম দিন ভোর থেকেই আকাশ ছিলো মেঘলা। সঙ্গে বায়ুপ্রবাহ। সকাল নয়টার পর থেকেই আকাশ ঘন কালো মেঘে ছেয়ে যেতে থাকে ধীরে ধীরে। মেঘে আকাশ এতটাই ছেয়ে যায় যে সকালেই যেন রাজধানীতে নেমে আসে সন্ধ্যা।

সাড়ে নয়টায় শুরু হয় মুষলধারে বৃষ্টি। প্রচণ্ড ভারী বৃষ্টিতে কয়েক মিনিটের মধ্যেই রাজধানীর বিভিন্ন সড়কে জমে যায় পানি। ফলে ভোগান্তি হয় অফিসগামী মানুষের।

সোমবারের (১৯ জুন) কর্মব্যস্ত সকালটা বৃষ্টির সঙ্গে এভাবেই শুরু হয় রাজধানীবাসীর। হঠাৎ এই ভারী বৃষ্টিতে যেন আচমকাই থমকে যায় রাজধানীবাসীর স্বাভাবিক জীবনযাত্রা। অফিসগামী নগরবাসীর দুর্ভেোগ যেন আরও বেশি। অফিস যাওয়ার পথে অনেকেই মাঝরাস্তায় বৃষ্টির কোপে পড়ে দৌড়ে আশ্রয় নেন বিভিন্ন প্রতিষ্ঠানের বারান্দা ও কার্নিশের নিচে। অনেককে অফিসে পৌঁছান বৃষ্টিতে কাকভেজা হয়ে। বৃষ্টির ছাটের তীব্রতা এত বেশি ছিলো যে ছাতা থেকেও খুব একটা রক্ষা হয়নি তাদের। বৃষ্টির সঙ্গে বাতাসের তীব্রতায় ছাতাও ঠেকাতে পারেনি গা ভিজে যাওয়া।ঝরছে মুষলধারে বৃষ্টিশেষ খবর পাওয়া পর্যন্ত ভারী বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন স্থানে অল্প সময়ের মধ্যেই জমে গেছে পানি। ফলে ব্যাহত হচ্ছে যান চলাচল। রাস্তায় পানি জমে যাওয়ায় অনেক স্থানেই মাঝ সড়কে বন্ধ হয়ে পড়ে সিএনজি চালিত অটোরিকশা।বৃষ্টির কারণে রিকশার চাহিদাও তুঙ্গে। তবে অবস্থা বুঝে ভাড়া বেশি হাকছেন রিকশাচালকরা।   

এদিকে আজ রাজধানীতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতরও। সকাল সাতটায় আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, অাজ সারাদিন রাজধানীসহ আশপাশের এলাকায় বজ্রসহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১৯ দশমিক ৬ মিমি.। এছাড়া ঢাকার বাতাসে আদ্রতাও অনেক বেশি। প্রায় ৯১ শতাংশ। যা দিনভর ভারী বৃষ্টিরই ইঙ্গিত দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
আইএ/আরআই

** আষাঢ়ের বৃষ্টিতে স্থবির জনজীবন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa