ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেবাচিম হাসপাতালের সিসিইউতে অগ্নিকাণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
শেবাচিম হাসপাতালের সিসিইউতে অগ্নিকাণ্ড ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিসিইউ ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শর্টসার্কিটের মাধ্যমে লাগা এ আগুনে ওয়ার্ডের রোগীদের জন্য রাখা কার্ডিয়াক মনিটর ক্ষতিগ্রস্ত হলেও রোগীদের কোন ধরনের সমস্যা হয়নি বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রোববার (১৮ জুন) রাত সাড়ে ৯টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে ওই ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যু হলে কিছুটা ভীতি ছড়িয়ে পড়ে।

সিসিইউ ওয়ার্ডে ভর্তিরত রোগীর স্বজন জয়নাল মিয়া বাংলানিউজকে জানান, তার স্বজন মোশারেফ হোসেনকে (৩৫)  মুমূর্ষ অবস্থায় হাসপাতালের সিসিইউ ওয়ার্ডে ভর্তি করেন। চিকিৎসক তার শরীরে মনিটর লাগিয়ে শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছিলেন। রাত সাড়ে ৯টার দিকে মনিটরের পেছন দিক থেকে শর্টসার্কিটের মাধ্যমে আগুন লাগে।

ওয়ার্ডের চিকিৎসক সাইদুর রহমান বাংলানিউজকে জানান, আগুন লাগার সঙ্গে সঙ্গে সবাই রোগীদের বাহিরে বের করে আনেন এবং অগ্নিনির্বাপক সিলিন্ডারের সহায়তায় আগুন নিভিয়ে ফেলেন। যে একজন রোগীর মৃত্যু হয়েছে তিনি স্বাভাবিকভাবেই মারা গেছেন। আগুন লাগার ঘটনার সঙ্গে তার মৃত্যুর কোন সম্পর্ক নেই।

হাসপাতালের পরিচালক ডা. সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, যে রোগীর মনিটরে আগুন লেগেছে তিনি ভালো আছেন। তাকে পোস্ট সিসিইউ’র ৫ নম্বর বেডে স্থানান্তর করা হয়েছে।

অপরদিকে সিসিইউ ইউনিট প্রকৌশলীরা পরিদর্শন করছেন। তারা জানিয়েছেন, আগুন লাগার স্থান ছাড়া সার্বিক সবকিছু ঠিক রয়েছে। রাতেই রোগীদের ওয়ার্ডে ফিরিয়ে আনা যাবে।

এদিকে, ফায়ার সার্ভিস বরিশাল স্টেশনের দেবাশীষ বিশ্বাস বাংলানিউজকে জানান, তারা প্রথমবার খবর পেলেও আগুন এমনিতেই নিভে যায়। পরবর্তীতে খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখতে পান অগ্নিনির্বাপক সিলিন্ডার দিয়ে আগুন নিভিয়ে ফেলা হয়েছে। শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাধমিকভাবে ধারণা করা হচ্ছে।       

বাংলাদেশ সময়: ০৪০৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এমএস/ইউএম/বিএসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।