ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তায় থাকবে বিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তায় থাকবে বিএমপি ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বরিশাল নগরের বাসিন্দা ও ঘরমুখো যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা দিবে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)।

এ নিয়ে রোববার (১৮ জুন) দুপুরে পুলিশ কমিশনার এসএম রুহুল আমিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বরিশালে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের মালিক এবং প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন।

বরিশাল মেট্রো পালিটন পুলিশের মুখপাত্র ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি) মো. শাখওয়াত হোসেন বলেন, নগরের বাসিন্দা ও ঘরমুখো মানুষের জন্য বরিশাল মেট্রোপ‌লিটন এলাকার লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, শ‌পিংমল, হাট বাজা‌র, বিনোদন‌ কেন্দ্রগুলোতে নিরাপত্তা দিবে সাদা ও পোশাকধারী পুলিশ।

পাশাপাশি সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে অতীতের চেয়ে এবারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংখ্যা থাকবে বেশি।

বিশেষ করে নগরীর নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনাল এবং বরিশাল লঞ্চ টার্মিনাল এলাকায় যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি নগরের বিনোদন কেন্দ্রগুলোতেও আইন-শৃঙ্খলা রক্ষকারী বাহিনীর অতিরিক্ত সদস্য দায়িত্ব পালন করবেন।

লঞ্চ ও বাসে ছিনতাইকারী, মলমপাটি প্রতিরোধে যাত্রীদের সচেতনার জন্য বাস এবং লঞ্চ মালিকদের সহযোগিতায় ঈদের আগে ও পরের সাতদিন ভিডিও চিত্রের মাধ্যমে প্রচারণা চালানো হবে। এর সঙ্গে রাস্তায় ছোট ছোট যানবাহন কর্তৃক অতিরিক্ত ভাড়া আদায় ও হয়রানি থেকে যাত্রীদের মুক্ত করতে এবারই প্রথম লঞ্চ টার্মিনালের পাশেই বিভিন্ন রুটের বাস রাখার প্রস্তুতি চলছে।

সভায় আরও উপস্থিত ছিলেন- উপ পুলিশ কমিশনার (সদর) মো. কামরুল আমিন, উপ পুলিশ কমিশনার (উত্তর) মো. হাবিবুর রহমান, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান ও উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) উত্তম কুমার পাল প্রমুখ।

বাংলাদেশ সময় : ২৩২০ ঘন্টা, জুন ১৮, ২০১৭
এমএস/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।