ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যোগ দিবসে শ্রিংলার আমন্ত্রণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
যোগ দিবসে শ্রিংলার আমন্ত্রণ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা

ঢাকা: আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে সবাইকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

রোববার (১৮ জুন) এক ভিডিওবার্তায় ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নেওয়ার আমন্ত্রণ জানান তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দাবিতে জাতিসংঘ ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ঘোষণা করে।

২০১৫ সাল থেকে দিবসটি পালন করা হয়।

গোটা বিশ্বের সঙ্গে বাংলাদেশেও প্রতিবছর দিবসটি সাড়ম্বরে পালিত হয়ে আসছে। এ উপলক্ষে বড় আকারে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে ঢাকার ভারতীয় হাইকমিশন।

যোগ দিবসের অনুষ্ঠানের উদ্বোধনবুধবার (২১ জুন) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে চলতি বছরের অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসছেন ভারতের দুই যোগ গুরু অদিতি গুঁই ও সুমিত কুমার।

রোববার সকালে এ উপলক্ষে বারিধারায় ভারতীয় হাইকমিশন কমপ্লেক্সে সূচনা অনুষ্ঠান করা হয়েছে। এতে যোগ দেন বাংলাদেশের অভিনয় ও সংগীত জগতের তারকারা। তারা ভিডিওবার্তায় অনুষ্ঠানে যোগ দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

যোগ প্রদর্শনঢাকার বিভিন্ন যোগ স্কুলের শিক্ষার্থীরা একটি যোগ কম্পোজিশন করে উপস্থিত সবাইকে দেখায়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে বুধবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত চলবে অনুষ্ঠান। অংশগ্রহণকারীদের বিনামূল্যে যোগ ম্যাট, টি-শার্ট ও সৌজন্যমূলক উপহার দেওয়া হবে। এতে তিন থেকে চার হাজার মানুষ অংশে নেবে বলে আশা করছে হাইকমিশন কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।