Alexa
ঢাকা, বুধবার, ১৪ আষাঢ় ১৪২৪, ২৮ জুন ২০১৭

bangla news

মধ্যরাতে ৮ লেন পার হতেই ঘণ্টাপার মন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৮ ২:৪৮:০৬ পিএম
বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: বাংলানিউজ

বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: বাংলানিউজ

ঢাকা: মধ্যরাতে মহ‍াসড়কে তীব্র যানজটের কবলে পড়লেন খোদ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে বেশ বিরক্ত তিনি। তবে যানজটের জন্য সড়ক নয়, আমাদের রং সাইড দিয়ে গাড়ি চালানোর মানসিকতাকে দায়ী করলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, রাত সাড়ে ১২টা থেকে ১টা। গতকাল (শনিবার) রাতে নোয়াখালী থেকে ফিরছিলাম। নোয়াখালীর দিকে রাস্তা ভালো। কিন্তু যেই কাচপুরে আটলেনে উঠলাম তা পার হতে একঘণ্টা সময় লেগে গেলো। রাস্তার কোনো ত্রুটি দেখিনি। আসলে মানুষের মানসিকতায় সমস্যা। আমরা অনেক সময় ড্রাইভারকে বাধ্য করি রং সাইডে গাড়ি চালানোর জন্য।

রোববার (১৮ জুন) দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।
 
তিনি বলেন, মহাসড়কে ঈদের আগেই যে যানজট লেগেছে তাতে ঘরেফেরা মানুষকে শান্তি দিতে পারবো না, তবে স্বস্তি দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

শনিবার মধ্যরাতে ঢাকায় ফিরতে গিয়ে মন্ত্রীর গাড়ি বহর যানজটে পড়ে। তার সে অভিজ্ঞতা সাংবাদিকদের জানিয়ে বলেন, ঈদের সময় যে বাড়তি চাপ তৈরি হয়েছে তা আগে কখনও দেখিনি। যানজট হবে, তবে সহনীয় পর্যায়ে আনতে হবে।

মহাসড়কের বাজে অবস্থা নেই জানিয়ে বলেন, রাস্তায় ইঞ্জিনিয়ারিং কোনো প্রবলেম নেই। প্রবলেম হচ্ছে মানুষের মন মানসিকতায়। যানজটে সবাইকে সমন্বিতভাবে ঠান্ডা মাথায় চলতে হবে।

আটলেন সড়কটি যাত্রাবাড়ী থেকে কাচপুর পর্যন্ত ৭.২ কিলোমিটার।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এসএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa