ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভূমিধসে ক্ষতিগ্রস্তদের মাঝে নৌবাহিনীর ত্রাণ সহায়তা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
ভূমিধসে ক্ষতিগ্রস্তদের মাঝে নৌবাহিনীর ত্রাণ সহায়তা ভূমিধসে ক্ষতিগ্রস্তদের মাঝে নৌবাহিনীর ত্রাণ সহায়তা

রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে ভূমিধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দেওয়া শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনী। একইসঙ্গে তার চিকিৎসা সেবা শুরু করেছে।

শুক্রবার (১৬ জুন) থেকে কাপ্তাই এলাকার ব্যাঙছড়ি, ছিটমোড়ল, শিলছড়ি, বড়ইছড়ি, চন্দ্রঘোনা ও রায়পুরা এলাকায় ত্রাণ সামগ্রী ও চিকিৎসা সহায়তা দেওয়া শুরু করেছে নৌবাহিনী। শনিবার (১৭ জুন) আঃন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেক পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি সংবাদ মাধ্যমক জানানো হয়।

ইতোমধ্যে ৫শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী সরবরাহ করা হয়েছে। প্রতিটি খাদ্য সামগ্রীর প্যাকেটে রয়েছে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, পেয়াজ ১ কেজি, সয়াবিন তেল ১ কেজি, বিশুদ্ধ খাবার পানি ৪ লিটার, ম্যাচ ১ ডজন, মোমবাতি ১ ডজন, লবণ ১ কেজি ও শুকনা মরিচ।

এছাড়া শুকনা খাবারের প্রতিটি প্যাকেটের মধ্যে রয়েছে চিড়া ৩ কেজি, বিস্কুট ১ কেজি, গুড় ২ কেজি ও মুড়ি ১ কেজি।

গত ১৩ জুন রাঙ্গামাটিতে ভূমিধসের ঘটনায় বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি এবং সড়ক যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ায় নিত্যপণ্য সরবরাহে ঘাটতি দেখা দেয়।

এর পরপরই নৌবাহিনী ডুবুরি দলসহ একাধিক উদ্ধারকারী দল উদ্ধার অভিযানে অংশ নেন। উদ্ধার কাজের পাশাপাশি দুর্গত এলাকায় জরুরি চিকিৎসা সহায়তায় নৌবাহিনীর ১০ সদস্যের একটি বিশেষ মেডিকেল টিম কাজ করছে। তারা ক্ষতিগ্রস্ত এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা, জীবন রক্ষাকারী ওষুধ ও খাবার স্যালাইন বিতরণের কাজে নিয়োজিত রয়েছে। দুর্যোগ পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এ ত্রাণ ও চিকিৎসা সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।