ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিসেম্বরে চালু হবে দেশের প্রথম ৬ লেনের ফ্লাইওভার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
ডিসেম্বরে চালু হবে দেশের প্রথম ৬ লেনের ফ্লাইওভার ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর মহিপালে আগামী ডিসেম্বরে চালু হবে দেশের সর্বপ্রথম ৬ লেনের ফ্লাইওভার।  

শনিবার (১৭ জুন) বিকাল সাড়ে তিনটার দিকে ফ্লাইওভারটির নির্মাণ কাজ পরিদর্শন করে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রকল্পের কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে মন্ত্রী বলেন, সেনাবাহিনী আন্তরিকভাবে কাজ করছে।

যার কারণে ফ্লাইওভারটি নির্ধারিত সময়ের কয়েক মাস আগেই চালু করা যাবে।

প্রকল্প সূত্রে জানা গেছে, আগামী বছরের জুন মাসে ফ্লাইওভারটির উদ্বোধনের কথা ছিল।

প্রকল্পের সহকারী পরিচালক কর্নেল আহমেদ জামিউল ইসলাম জানান, ইতোমধ্যে ৬৬.৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আশা করা যাচ্ছে, চলতি বছরের ডিসেম্বরে কাজ শেষ হয়ে যাবে।

১৫৭ কোটি টাকা ব্যয়ে ২০১৫ সালের নভেম্বরে শুরু হয় ফ্লাইওভারটির নির্মাণ কাজ। প্রকল্পটি বাস্তবায়ন করছে বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন ও ঠিকাদারি প্রতিষ্ঠান আবদুল মোনেম লিমিটেড।

সেতুমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ফেনীর জেলা প্রশাসক মনোজ কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক দেবময় দেওয়ান, ফ্লাইওভার নির্মাণ কাজ প্রকল্পের সহকারী পরিচালক কর্নেল আহমেদ জামিউল ইসলাম, প্রকল্প কর্মকর্তা মেজর ফয়সল চৌধুরী, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
এসএইচডি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।