ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পাঠাভ্যাস কর্মসূচিতে রাজশাহীর সেরাদের সম্মাননা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
পাঠাভ্যাস কর্মসূচিতে রাজশাহীর সেরাদের সম্মাননা পাঠাভ্যাস কর্মসূচিতে রাজশাহীর সেরাদের সম্মাননা-ছবি: বাংলানিউজ

রাজশাহী: শিক্ষা মন্ত্রণালয়ের সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্টের (সেকায়েপ) পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচিতে রাজশাহী বিভাগের ১৬৪টি প্রতিষ্ঠানের সংগঠককে ‘সেরা সংগঠক সম্মাননা- ২০১৬’ দেওয়া হয়েছে।

শনিবার (১৭ জুন) সকাল ১০টায় রাজশাহীর নানকিং দরবার হলে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়।

রাজশাহী বিভাগের আটটি জেলার ২৬টি উপজেলায় এক হাজার ছয়শ’ ৫২টি শিক্ষা প্রতিষ্ঠান কর্মসূচিতে অংশ নিয়েছিল।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের অবসরপ্রাপ্ত সচিব ও ট্রাস্টি খোন্দকার মো. আসাদুজ্জামান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেকায়েপ প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হক। বিশেষ অতিথি ছিলেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আমিনুল ইসলাম, জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, মাধ্যমিক শিক্ষা অধিদফতরের রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. আবদুল মান্নান সরকার, সেকায়েপ প্রকল্প কর্মকর্তা ফারজানা রসুল ও জেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম।

এছাড়া অনুষ্ঠানে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি কো-টিম লিডার শরিফ মো. মাসুদ স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জানানো হয়, বিশ্বসাহিত্য কেন্দ্রের মাধ্যমে দেশের আটটি বিভাগীয় শহরে পঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির সংগঠকদের সমন্বয়ে ‘সেরা সংগঠক সম্মাননা পুরস্কার-২০১৬ দেওয়া হচ্ছে। সারাদেশে এক হাজার একশ’ ৮৪ জন সেরা সংগঠক সম্মাননা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

প্রতি বছর লাইব্রেরিয়ানদের কার্যক্রমে গতিশীলতা ও উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে প্রকল্প থেকে প্রতিটি উপজেলার ১০ শতাংশ শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরিয়ান ও সংগঠকদের সম্মাননা পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
এসএস/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।