ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাগজপত্র দেখার নামে গাড়ি ছিনতাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
কাগজপত্র দেখার নামে গাড়ি ছিনতাই আটক ভূয়া ৮ ডিবি সদস্য- ছবি: বাংলানিউজ

ঢাকা: কাগজপত্র দেখার নাম করে রাস্তায় প্রাইভেটকার ও মোটরসাইকেল থামিয়ে ছিনতাই করতো ভূয়া ডিবি পুলিশ সদস্যরা। তারা সুবিধামত গাড়ি ও মোটরসাইকেল ছিনতাই করে পালিয়ে যেতো।

এছাড়া, বিভিন্ন বাসা-বাড়িতে ডিবি পরিচয়ে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি, রাস্তা থেকে কোনো ব্যক্তিকে অপহরণ করে চাঁদা আদায়সহ বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করতো ভূয়া ডিবি চক্রটি।

ঈদকে সামনে রেখে রাজধানীর অভিজাত এলাকায় ডাকাতির প্রস্তুতি নিয়েছিলো চক্রটি।

শুক্রবার (১৭ জুন) দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডিতে ডাকাতির প্রস্তুতির সময় ওই চক্রের আট সদস্যকে আটক করে র্যাব-২।

এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি চাপাতি, ৬টি জ্যাকেট, হ্যান্ডকাপ, ওয়াকিটকি এবং একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- জুয়েল হোসেন ওরফে জুয়েল রানা (২৭), হেমায়েত হোসেন ওরফে বিডিআর হেমায়েত ওরফে জসীম উদ্দিন (৫১), শেখ নাফিজ ওরফে শহর আলী (২৮), ফরিদুল ইসলাম ফরিদ (২৯), মোরশেদুল ইসলাম খান (৩৯), মোহাম্মদ আলী (৩২), আইয়ূব খান (২৫) ও স্বপন সরকার (৩৬)।

শনিবার (১৭ জুন) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল ইফতেখারুল মাবুদ।

আটকদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, তারা ঈদকে সামনে রেখে দেশের বিভিন্ন বিভিন্ন এলাকা থেকে ঢাকায় মিলিত হন। ডাকাতির প্রস্তুতির সময় তাদেরকে ধানমন্ডির সোবহানবাগ এলাকা থেকে আটক করা হয়। সর্বশেষ গত মাসে টাঙ্গাইলে একটি মোটরসাইকেল ছিনতাই করে তারা। ঈদ উপলক্ষে ঢাকায় আসলেও বড় ধরনের কোনো ছিনতাইয়ের আগেই তাদেরকে আটক করা হয়।

এই চক্রের নেতা জুয়েল। তার সহকারী হিসেবে কাজ করেন হেমায়েত। এর আগে বিভিন্ন প্রতারণার দায়ে দেশের বিভিন্ন থানায় জুয়েলের নামে চারটি, হেমায়েতের নামে ৮টি ও আইয়ূবের নামে ৬টি মামলা রয়েছে।

র্যাব-২ এর অধিনায়ক আরো জানান, জেলখানায় গিয়ে পরিচিতি এবং একজন অন্যজনের মাধ্যমে পরিচিত হয়ে এই চক্রে জড়িত হয়। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া মাইক্রোবাসটির মালিক আসলাম নামের একজন। তিনি অভিযানের সময় উপস্থিত থাকলেও কৌশলে পালিয়ে যান।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের কেউ ইতোপূর্বে কোনো আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে জড়িত ছিল কি না এবং তাদের কাছ থেকে উদ্ধার বিভিন্ন সামগ্রীর যোগানদাতা কে এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

** রাজধানীতে ডিভি’র ৮ ভুয়া সদস্য আটক

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
পিএম/বিএস ‍

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।