ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সারাদেশে নারী, শিশু ধর্ষণ-হত্যা বন্ধের দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৭
সারাদেশে নারী, শিশু ধর্ষণ-হত্যা বন্ধের দাবি সারাদেশে নারী, শিশু ধর্ষণ-হত্যা বন্ধের দাবি-সুমন শেখ

ঢাকা: সারাদেশে নারী ও শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যা বন্ধ ও লংগদু হামলার বিচারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১৬ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের আয়োজনে এ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনটির সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু ও পরিচালনা করেন সংগঠনের সদস্য রুখসানা আফরোজ আশা।

সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য সামসুন্নাহার জোৎস্না, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নগর শাখার সাধারণ সম্পাদক মুক্তা বাড়ৈসহ অন্য নেতারা।

বক্তারা বলেন, যে পরিমাণ নারী নির্যাতন, হত্যাযজ্ঞ দেশে চলছে তা এ এক সমাবেশে বলে শেষ করা যাবে না। পরিস্থিতি বলছে এখন বিচার পরের কথা আগে ক্ষমতার কাছে আইন বিচার জিম্মি হয়ে আছে তা থেকে মুক্তি দরকার। নইলে মা-বোনদের দেশে বেঁচে থাকাটাই কঠিন হয়ে দাঁড়াবে।

তারা আরও বলেন, একের পর এক নারী নির্যাতনের ঘটনা ও বিচারহীনতায় দিন কাটছে। একটি নির্যাতনের বিভৎসতা, বর্বরতায় আর একটি নির্যাতন ছাপিয়ে যাচ্ছে। গত চার মাসে ধর্ষণ-হত্যা-নির্যাতনের শিকার হয়েছেন প্রায় দেড় হাজার নারী ও শিশু। এ সংখ্যা আর কত বৃদ্ধি পেলে সরকার বিচারকার্য শুরু করবে?

এ সময় বক্তারা নারীনেত্রী কল্পনা চাকমাকে অপহরণ ও লংগদুর হামলার বিচারের দাবি জানান।

আর এ ধরণের ঘৃণ্য ঘটনার বিচারের অভাবে জাতি মুখ থুবড়ে পড়বে বলেও মন্তব্য করেন তারা।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৭
এমএএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।