ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে জ্বালানি সঙ্কট, অতিরিক্ত দামে বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুন ১৫, ২০১৭
রাঙামাটিতে জ্বালানি সঙ্কট, অতিরিক্ত দামে বিক্রি রাঙামাটিতে জ্বালানি সঙ্কট, অনেক স্টেশন বন্ধ

রাঙামাটি: জ্বালানি তেল সঙ্কটে রাঙামাটিতে অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে পেট্রোল, অকটেন। দ্বিগুন দামে তেল কেনায় যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া। তবে অভিযোগ পেলে ব্যবস্থার নেওয়ার আশ্বাসও দিয়েছে অটোরিক্সা মালিক সমিতি। 

ভারী বর্ষণ ও ভুমি ধসের পর থেকে চট্টগ্রাম- রাঙামাটি মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। একারণে জেলার কোথাও তেলবাহি লরি ঢুকতে পারছে না।

আগের মজুদ ফুরিয়ে যাওয়ায় সঙ্কট সৃষ্টি হয়েছে। আর এ সুযোগে নির্ধারিত দামের দ্বিগুণ বা আরও বেশি দামে তেল বিক্রি করছেন খুচরা ব্যবসায়ীরা।
 
জেলা শহরের সিএনজি অটোরিক্সা চালক সেলিম জানান, তেল সঙ্কটের কারণে বাধ্য হয়ে কালো বাজারীদের কাছ থেকে প্রতি লিটার অকটেন ১৮০ থেকে ২০০ টাকা দরে কিনতে হচ্ছে। যাত্রীদের কাছ থেকেও আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া।  

আরেক গাড়ি চালক সালাম জানান, যারা কালোবাজারীদের কাছ তেল কিনেছেন তারা আর দু-একদিন গাড়ী চালাতে পারবেন। তেল না থাকায় গাড়ি বন্ধ করে দিতে হয়েছে।  

জেলা সদরের চৌধুরী হারুনুর রশীদ বলেন, তেল সঙ্কটের অজুহাতে রাঙামাটি শহরের সিএনজি অটোরিক্সা ভাড়া দ্বিগুন বেড়ে গেছে। আমরা চরম দুর্ভোগে আছি।  

সরেজমিনে দেখা গেছে, বেশিরভাগ তেল পাম্পে তেল সঙ্কট দেখা দিয়েছে। আবার অনেক পাম্প বন্ধ হয়ে গেছে। খুচরা দোকানগুলোতে প্রতি লিটার অকটেন  ১৮০-২০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে।
হিল ভিউ পেট্রোল পাম্পের ম্যানেজার ইসমাইল জানান, তেলের মজুদ ফুরিয়ে যাওয়ায় পাম্প বন্ধ হয়ে গেছে। সড়ক যোগাযোগ চালু না হলে আর তেল আনা সম্ভব হবে না।  

রাঙামাটি জেলা অটোরিক্সা চালক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শহীদুজ্জামান মহসিন রোমান বলেন, মানুষের সঙ্কটের মুহুর্ত্তে কাউকে জিম্মি করে দ্বিগুন-তিনগুন মুনাফা করা উচিৎ নয়।

তিনি বলেন, কোন ড্রাইভার  যদি বাড়তি ভাড়া আদায় করে, সে বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেব।  

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, জুন: ১৬, ২০১৭
এসই/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।