ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয়তাবাদী ফোরামের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জুন ১১, ২০১৭
জাতীয়তাবাদী ফোরামের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি ‘অবৈধ’ এ কমিটি বাতিলে দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কমিটিতে থাকা একাধিক আইনজীবী এবং বিএনপি পন্থি আইনজীবীদের একাংশ।

রোববার (১১ জুন) দুপুর ১টার দিকে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আইনজীবী সমিতি ভবনের সামনে আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখা এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

এর আগে, সরকার হুমায়ূন কবিরকে সভাপতি ও খোরশেদ আলম মোল্লাকে সাধারণ সম্পাদক করে ৭ জুন ২৮৭ জনের কমিটির অনুমোদন দেন ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন।

ওই কমিটি ঘোষণার পর থেকেই শুরু হয় আইনজীবীদের প্রতিক্রিয়া। দুপুরে আদালতপাড়ায় বিক্ষোভ মিছিলের পাশাপাশি কমিটিতে থাকা অন্তত শতাধিক আইনজীবীর পদত্যাগের প্রস্তুতির খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে বিগত কমিটির সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী বলেন, ‘আওয়ামী লীগের দালাল মাহাবুব উদ্দিন খোকন এখানে বলেছিল শামীম ওসমান এমপি। ধরে নিলাম তারা খয়রাতি এমপি কারণ ৫ জানুয়ারি নির্বাচনে জনগণ ভোট দিতে পারে নাই। এ কথা যদি সত্য হয়, তাহলে আগামী নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে যেতে চান তাহলে যে কমিটি করেছেন সেটা কি খয়রাতি কমিটি না? এটা তো খয়রাতি কমিটি। কোন যাচাই বাছাই ছাড়া একটি কমিটি ঘোষণা করা হয়েছে বলে দাবি করেন এ নেতা।

আইনজীবী ফোরামের সাবেক সভাপতি আব্দুল বারী ভূঁইয়ার সভাপতিত্বে বিক্ষোভ মিছিল উপস্থিত ছিলেন সাবেক সভাপতি বারী ভূঁইয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক আজীজুর রহমান মোল্লা, বোরহান উদ্দিন সরকার, শামসুজ্জামান খোকা, ওমর ফারুখ নয়ন, আজিজ আল মামুন, সিরাজি রাসেল, শরিফুল ইসলাস শিপলু, এসএম গালিব, আলি হোসেন, নুরুল আমিন মাসুম, নাজনী সুলতানা, সবনম, বাহাউদ্দিন জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুন ১১, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ